অপরাধ-দুর্নীতি অর্থনীতি-ব্যবসা জাতীয় স্লাইডার

আজিজ মোহাম্মদের বাসায় বার-ক্যাসিনো, ডলারে খেলতেন হাই-প্রোফাইলরা

Dark Mode

Captureযডপ্বজুমবাংলা ডেস্ক : চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের গুলশানের একটি বাসায় অভিযান চালিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। বাসাটির ভেতরে ক্যাসিনো এবং ছাদে মিনি বারের সন্ধান পেয়েছেন অভিযানকারীরা। অভিযানে বিপুল পরিমাণ বিদেশি মদ, সীসার উপকরণ ও ক্যাসিনোর সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। এছাড়াও জিজ্ঞাসাবাদের জন্য ওই বাসার দুই কর্মচারীকে আটক করেছেন অধিদপ্তরের কর্মকর্তারা।

রবিবার (২৭ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে গুলশান-২-এ আজিজ মোহাম্মদ ভাইয়ের মালিকানাধীন ৫৭ নম্বর রোডের ১১/এ নম্বর বাসায় অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ খবর নিশ্চিত করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক খুরশিদ আলম।

অভিযানকালে তিনি জানান, আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসার ভেতরে ক্যাসিনো এবং বাসার ছাদে মিনি বার পাওয়া গেছে। তার বাসা থেকে বিপুল পরিমাণ ক্যাসিনোর সরঞ্জামাদি, বিদেশি মদ ও সীসার উপকরণ জব্দ করা হয়েছে। তবে অভিযানকালে আজিজ মোহাম্মদ ভাই বাসায় ছিলেন না বলে জানান খুরশিদ আলম।

অভিযান শেষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ ফজলুর রহমান বলেন, গুলশান ৫৭ নম্বর রোডের ১১/এ নম্বর বাসাটি আজিজ মোহাম্মদ ভাইয়ের নামে। তবে বাসাটির দেখাশোনা করতেন তার ভাই ও বোন। ভবনের চার নম্বর ফ্লোরে এই ফ্ল্যাটটি।

Captureা্বি

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এখানে আমরা বিপুল পরিমাণে বিদেশি মদ, সীসার উপকরণ ও ক্যাসিনো সরঞ্জামাদি জব্দ করেছি। এছাড়াও নবীন ও পারভেজ নামে বাসার দুই কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছি।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক মোশারফ হোসেন বলেন, তিনি বলেন, আজিজ মোহাম্মদ ভাইয়ের ক্যাসিনোতে ১ সেন্ট থেকে শুরু করে ১০০ ডলারের কয়েন পাওয়া গেছে। এতেই বোঝা যায় এখানে খুব হাই-প্রোফাইল মানুষজন খেলতে আসতেন।

প্রসঙ্গত, ১৯৪৭ সালে দেশভাগের পর আজিজ মোহাম্মদ ভাইয়ের পরিবার ভারতের গুজরাট থেকে বাংলাদেশে আসে। তাদের পরিবার মূলত পারস্য বংশোদ্ভূত। তারা ‘বাহাইয়ান’ সম্প্রদায়ের লোক। ‘বাহাইয়ান’কে সংক্ষেপে ‘বাহাই’ বলা হয়। উপমহাদেশের উচ্চারণে এই ‘বাহাই’ পরবর্তীতে ‘ভাই’ হয়ে যায়। ধনাঢ্য এই পরিবার পুরান ঢাকায় বসবাস শুরু করে। ১৯৬২ সালে আজিজ মোহম্মদ ভাইয়ের জন্ম হয় আরমানিটোলায়।



জুমবাংলানিউজ/পিএম

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর