আন্তর্জাতিক ওপার বাংলা

‘আটকাতে না পারলে উপভোগ করুন’ ধর্ষণ নিয়ে সাংসদের স্ত্রী

MP-wifeআন্তর্জাতিক ডেস্ক : ভাগ্য নাকি অনেকটা ধর্ষণের মত। না আটকাতে পারলে উপভোগ করুন। এক বিস্ফোরক মন্তব্য করলেন কংগ্রেস সাংসদের স্ত্রী। তিনি পেশায় একজন সাংবাদিকও বটে!

কেরলের কংগ্রেস সাংসদ হিবি এডেনের স্ত্রী অ্যানা লিন্ডা এডেন এমন মন্তব্য করেছেন। এক সাংসদের স্ত্রী শুধু নয়, একজন মহিলা হিসেবে তিনি কীভাবে এমন মন্তব্য করলেন, তা নিয়ে তৈরি হয়েছে চরম বিতর্ক।

একটি ফেসবুক পোস্টে এমন মন্তব্য করতে দেখা গিয়েছে তাঁকে। কেরলের এই সাংবাদিক লিখেছেন, ‘ভাগ্য হল ধর্ষণের মত। যদি আটকাতে না পারো, তাহলে এনজয় কর।’ সঙ্গে একটি ভিডিও পোস্ট করেছেন, যেখানে দেখা যাচ্ছে তাঁদের কোচির বাড়ির সামনেটা জলমগ্ন। আর তাতে দাঁড়িয়ে তিনি ও তাঁর স্বামী আইসক্রিম খাচ্ছেন।

গতকাল সোমবারের প্রবল বৃষ্টিতে কোচি শহরের বিভিন্ন জায়গায় জল জমে যায়। বেহাল জলনিকাশি ব্যবস্থা নিয়ে শহরবাসীর সমালোচনার মুখে পড়তে হয় কর্পোরেশনকে। অ্যানার বাড়ির সামনেও জল জমে গিয়েছিল। বেহাল নিকাশি ব্যবস্থাকে কটাক্ষ করেই ফেসবুকে তিনি একটি পোস্ট করেন।

নেটিজেনদের এক জন এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করে বলেন, “আপনার ক্ষমা চাওয়া উচিত। আপনি এক জন সাংবাদিক। আইনের ছাত্রী। সমাজের গণ্যমান্য ব্যক্তিত্ব। আপনার মুখে এমন কথা শোভা পায় না। ধিক্কার!”

সোশ্যাল মিডিয়ায় সমালোচমনার ঝড় বয়ে যাচ্ছে দেখে তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে নামেন অ্যানা। মঙ্গলবারই তাঁর এই মন্তব্যের ব্যাখ্যা দেন ফেসবুকে। প্রবল বর্ষণে মহিলাদের যে দুর্ভোগের শিকার হতে হচ্ছে তা বোঝাতেই এমন মন্তব্য করেছেন। এই মন্তব্যের পিছনে অন্য কোনও উদ্দেশ্য বা কাউকে আঘাত করার ইচ্ছা ছিল না বলেই জানিয়েছেন অ্যানা। তিনি বলেন, “যে সব নারীরা এই ধরনের মর্মান্তিক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন তাঁদের ভাবাবেগে আঘাত করার জন্য এ ধরনের মন্তব্য করিনি।”

অ্যানার স্বামী তথা কংগ্রেস সাংসদ হিবি এডেন ফেসবুকের এই পোস্ট নিয়ে যদিও স্ত্রীর পাশেই দাঁড়িয়েছেন। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়া ব্যাবহারকারী যুব সম্প্রদায়েরও প্রবল সমালোচনা করেছেন।



জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment