ক্রিকেট (Cricket) খেলাধুলা

আন্তর্জাতিক গণমাধ্যমে সাকিবের নিষেধাজ্ঞা নিয়ে তোলপাড়

resize (1)
ছবি সংগৃহীত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেটের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে সবধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষেধাজ্ঞার ঘোষণা দেয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। মঙ্গলবার (২৯ অক্টোবর) এ ঘোষণার পর বিশ্বসেরা এ অলরাউন্ডারের নিষেধাজ্ঞার খবরটি প্রচারে বেশ সরব ছিল আন্তর্জাতিক গণমাধ্যম।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি, দ্যা ডেইলি মেইল, কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা, ভারতের এনডিটিভি, ফরাসি সংবাদ মাধ্যম এএফফি, দুবাইয়ের গালফ নিউজ, আমেরিকার দ্যা ব্রেকিং নিউজসহ আরও বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমে খবরটি প্রকাশিত হয়েছে।

বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান দুর্নীতির দায়ে দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন ( Bangladesh captain Shakib Al Hasan gets two-year cricket corruption ban) শিরোনামে খবর প্রকাশ করেছে দ্যা গার্ডিয়ান।

সাকিব আল হাসান: দুর্নীতির দায়ে নিষিদ্ধ বাংলাদেশ অধিনায়ক ( Shakib Al Hasan: Bangladesh captain banned for corruption) শিরোনামে বিবিসি খবর প্রকাশ করেছে। যেখানে বিবিসির প্রতিবেদনে বলা হয়, আইসিসি’র দুর্নীতিবিরোধী আইনের তিনটি ধারা ভঙ্গ করা কথা স্বীকার করেছেন সাকিব আল হাসান। একইসঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞার পর এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে সাকিব পদত্যাগ করার খবরটিও প্রকাশ করা হয়।

আইসিসির দুর্নীতির দায়ে দুই বছরের জন্য নিষিদ্ধ বাংলাদেশ অধিনায়ক সাকিব আল-হাসান (Bangladesh captain Shakib Al-Hasan banned for two years for corruption by ICC) শিরোনামটি ছিল আরব নিউজের। শুধু তাই নয়, এখানে সাকিব প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যও তুলে ধরা হয়।

বাংলাদেশ ক্রিকেট অধিনায়ক সাকিবের দুর্নীতির জন্য দুই বছরের জন্য নিষিদ্ধ: আইসিসি ( Bangladesh cricket captain Shakib banned for two years for graft: ICC) শিরোনামে পাকিস্তানের দ্যা ডন খবর প্রকাশ করে। এখানে মূলত আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বক্তব্য তুলে ধরা হয়।

এদিকে ভারতের টাইমস অফ ইন্ডিয়ার শিরোনাম ছিল ভিন্ন। ভারতীয় জুয়াড়ির প্রস্তাব আইসিসিকে অবগত না করায় নিষিদ্ধ সাকিব (Shakib Al Hasan banned by ICC for failing to report approaches from suspected indian bookie) শিরোনামে খবর করতে দেখা গেছে।



জুমবাংলানিউজ/এসএস

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ