লাইফস্টাইল

আপনার পছন্দের কসমেটিক্স ভালো রাখবেন কীভাবে?

লাইফস্টাইল ডেস্ক : সাজতে আপনি বড্ড ভালোবাসেন। শুধু তাই নয়, কোনও কসমেটিক্সই বেশিদিন ব্যবহার করতে ইচ্ছা করে না। নতুন মাস শুরু হলেই মনে হয় একটা লিপস্টিক কিনি, বা একটা নেলপলিশ কিনি। রকমারি লিপস্টিক আর নেলপলিশে আপাতত কসমেটিক্স কিট ভর্তি। কিন্তু নতুন কিছু কেনার খুশির মধ্যে আপনার চিন্তা থাকে, কীভাবে সেগুলো ভালো রাখা যাবে। দামী জিনিস চট করে ফেলতেও ইচ্ছে করে না। কখনও ছাতা বা ফাঙ্গাস পড়ে লিপস্টিক নষ্ট হয়ে যায়, নয়ত সবথেকে পছন্দের নেলপলিশটাই শুকিয়ে যায়। মন খারাপ হয়ে যায়। সাধের জিনিস নষ্ট হলে মন খারাপ হওয়া স্বাভাবিক। তবে প্রসাধনী ভালো রাখার সবচেয়ে সহজ উপায় ফ্রিজে রাখা। যদিও সবকিছু ফ্রিজে রাখা যায় না। কোন কোন প্রসাধনী ফ্রিজে রাখলে ভালো থাকবে দেখে নিন।

নেলপলিশ: নেলপলিশ পড়ার সময় হাওয়া লেগে অনেক সময় শুকিয়ে যায়। কখনও বা বাইরের তাপে নেলপলিশের রং নষ্ট হয়ে যায়। তাই নেল কালার ঠিক রাখতে নেলপলিশ ফ্রিজে রাখুন।

লিপস্টিক: লিপস্টিকের প্রতি বেশিরভাগ মেয়েদেরই এক অমোঘ টান। তাই সবসময়ই লিপস্টিক ফ্রিজে রাখবেন। এতে লিপস্টিক চট করে ভেঙে যায় না, ভালোও থাকে।

পারফিউম: যেকোনও সুগন্ধীকেই সবসময় ফ্রিজে রাখা উচিত। সূর্যের তাপে গন্ধ নষ্ট হয়ে যায়।

সানস্ক্রিন: সানস্ক্রিন ফ্রিজে রাখুন। নয়ত বাইরের তাপমাত্রায় এসপিএফ নষ্ট হয়ে যায়।

লিক্যুইড মেকআপ: যেকোনও ধরনের লিক্যুইড মেকআপ ফ্রিজে রাখলে সেটা চলে অনেকদিন। বিশেষ করে লিক্যুইড ফাউন্ডেশন বা জেল জাতীয় ক্রিম, ময়শ্চারাইজার ফ্রিজে রাখলে ভালো থাকে।


জুমবাংলানিউজ/এইচজে