লাইফ হ্যাকস লাইফস্টাইল

আপনি অনেক হতাশ ও উদ্বিগ্ন? তাহলে জেনে নিন কীভাবে নিজের হতাশা কাটিয়ে উঠবেন

লাইফস্টাইল ডেস্ক : আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

২২৬. আপনার নিজের বাগান আছে? আপনি যদি চান বাগান ও মাটির উর্বরতা দীর্ঘ দিন ধরে অক্ষুন্ন থাকুক তাহলে কফির বীজ , কলার খোসা ও এগ শেল মিক্স করে মাটিতে ব্যবহার করুন। এতে মাটির উর্বরতা টিকে থাকবে।

২২৭. আপনার কাজের জন্য আপনি প্রতিনিয়ত জিমেইল ব্যবহার করেন? যখন কাউকে গুরুত্বপূর্ণ ডকুমেন্ট পাঠাবেন জিমেইল এর আন্ডো সেন্ড অপশন সম্পর্কে সচেতন থাকুন।  এই অপশন ব্যবহার করলে মেসেজ গন্তব্য পর্যন্ত পৌঁছাবে না। এতে করে আপনি ভুল করলে সংশোধন করা অথবা অন্যান্য ডকুমেন্ট সংযুক্ত করতে পারবেন। গ্রাহককে ২য় বার পাঠানো থেকে এই অপশন বেটার।

২২৮. আপনি কি জানেন আপনার ২ আঙ্গুল এর জয়েন্টের মাঝের দূরত্ব প্রায় ১ ইঞি এর সমান।

২২৯. অনলাইন এ কোন প্রোডাক্ট যখন বিক্রি করবেন অবশ্যই সেখানে প্রফেশনাল ছবি ব্যবহার করুন। ছবি যথাযথ ও আকর্ষণীয় হলে ক্রেতা পেতে সমস্যা হবে না।

২৩০. আপনি অনেক হতাশ ও উদ্বিগ্ন? বিজ্ঞান বলে, আপনি যখন আপনার পছন্দের কোন মুভি দেখেন তখন এটি হতাশা ও উদ্বেগ থেকে আপনাকে দূরে রাখবে ও দেহের ইতিবাচক সেন্সরগুলোকে জাগিয়ে তোলে। এর ফলে আপনি ভালো অনুভব করবেন এবং আপনি হতাশা কাটিয়ে উঠতে পারবেন।

 

বি. দ্র : সৃষ্টির আদি থেকে প্রতিনিয়ত যাপনপদ্ধতির পরিবর্তন করে সামনের দিকে এগিয়েছে মানুষের জীবনযাত্রা। আবশ্যকীয় সেই পরিবর্তনগুলো লিপিবদ্ধ হয়েছে বিভিন্ন দেশের ইতিহাসে। পাঠকদের জীবনযাত্রার ইতিবাচক পরিবর্তনের স্বার্থে ধারাবাহিকভাবে নতুন যাপনপদ্ধতিগুলো পাঠকের কাছে তুলে ধরছে জুমবাংলা লাইফস্টাইল ডেস্ক। আগামী পর্বে থাকছে সেগুলোর ২৩১-২৩৫ কিস্তি।


জুমবাংলানিউজ/ওয়াইপি




আপনি আরও যা পড়তে পারেন