আইন-আদালত

আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের রিট শুনানি মঙ্গলবার

1জুমবাংলা ডেস্ক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হ’ত্যার ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি হবে আগামীকাল মঙ্গলবার। এদিন রিটটি কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ সোমবার রিট আবেদনটি উপস্থাপনের পর বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনটি উপস্থাপন করেন জ্যেষ্ঠ আইনজীবী একেএম ফয়েজ। পরে তিনি জানান, আবেদনটা আজ (১৪ অক্টোবর) উপস্থাপন করা হয়েছে। আদালত মঙ্গলবারের কার্যতালিকায় শুনানির জন্য রাখার আদেশ দিয়েছেন।

জনস্বার্থে রিট আবেদনটি গত রোববার (১৩ অক্টোবর) দায়ের করেন আইনজীবী শাহীন বাবু। রিটে ১০ কোটি টাকা ক্ষতিপূরণসহ ওই ঘটনা বিচারিক কমিটি দিয়ে তদন্তের নির্দেশনা ও তার পরিবারের নিরপত্তা নিশ্চিতে নির্দেশনা জারির আর্জি জানানো হয়।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে ছাত্রলীগের কিছু নেতাকর্মীর হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ ব্যাচ) ছাত্র আবরার ফাহাদ। এ ঘটনায় নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত করতে ডিবিকে দায়িত্ব দেওয়া হয়েছে।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ