ক্যাম্পাস

আবরার হ’ত্যাকান্ড : অর্ধনগ্ন হয়ে গবি শিক্ষার্থীদের প্রতিবাদ

Dark Mode

2জুমবাংলা ডেস্ক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে ছাত্রলীগ কর্তৃক পিটিয়ে হ’ত্যার প্রতিবাদে অর্ধনগ্ন হয়ে মানববন্ধন করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
সোমবার (০৭ অক্টোবর) সন্ধ্যা সাতটায় জাতীয় স্মৃতিসৌধের সামনে মুখে কালো কাপড় বেধে মোমবাতি প্রজ্জ্বলন করে এ কর্মসূচি পালন করে তারা।

মানববন্ধনে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, ছাত্রলীগের সন্ত্রাসীরা দিন দিন লাগামছাড়া হয়ে যাচ্ছে। সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে তারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তাদের কাছে আজ জাতির ভবিষ্যত মেধাবী শিক্ষার্থীদের জীবনের কোনো মূল্য নাই।

বক্তারা আরো বলেন, ছাত্রলীগ পূর্বেও বিভিন্ন ক্যাম্পাসে মেধাবী শিক্ষার্থীদের হ’ত্যা করেছে। তাদের এই বর্বর কার্যকলাপের সর্বশেষ শিকার ফাহাদ। আমরা অবিলম্বে ফাহাদের হ’ত্যাকারী ছাত্রলীগ সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। অন্যথায় দেশের সকল ক্যাম্পাসের শিক্ষার্থীরা একজোট হয়ে এই অন্যায়ের দাঁতভাঙ্গা জবাব দেবে।

প্রসঙ্গত, আবরার ফাহাদকে রোববার মধ্যরাতে বুয়েটের শের-ই বাংলা হলের ২০১১ নম্বর কক্ষের ভেতর পিটিয়ে হ’ত্যা করে ছাত্রলীগের কতিপয় সন্ত্রাসী। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও শিক্ষার্থীরা অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান।

আজ সকাল সাড়ে ৬ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মোট ৬ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শিবির সন্দেহ ও ফেসবুকে ভারত-বাংলাদেশ চুক্তিকে কেন্দ্র করে দেয়া পোস্টকে কেন্দ্র করে ফাহাদকে হ’ত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।



জুমবাংলানিউজ/এসআই

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর