ক্যাম্পাস জাতীয় বিভাগীয় সংবাদ

আবরার হত্যার প্রতিবাদে যবিপ্রবিতে মানববন্ধন

যবিপ্রবি প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ ও মানবন্ধন কর্মসূচি পালন করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

Abrar killing manobbondhon 1

আজ মঙ্গলবার (৮ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এ কর্মসূচি পালিত হয়।

সমাবেশে বক্তব্য দেন অণুজীববিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা রাসেল পারভেজ, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী সাব্বির আহমেদ, ফার্মেসি বিভাগের ওমর ফারুক, ফিশারিজ এন্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী আল-আমিন, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী রায়হান উদ্দিন ও ফিজিওথেরাপি এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগের স্নাতকের শিক্ষার্থী আহমাদুল্লাহ হিল গালিব প্রমুখ।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, একটি স্বাধীন দেশে ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে হত্যাকাণ্ডের ঘটনা হতাশাজনক। দেশে আইন থাকা সত্ত্বেও স্বপ্রনোদিত হয়ে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড দেশের ছাত্র সমাজ মেনে নিবে না, প্রয়োজনে আরও কঠোর আন্দোলন কর্মসূচি গ্রহণ করা হবে।

অবিলম্বে আবরার ফাহাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণ ও ভবিষ্যতে আর কোনও আবরারকে এমন নির্মমতার শিকার হতে না হয়, রাষ্ট্রের কাছে সেই দাবি তুলে ধরেন মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা। মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে ছিল বাক স্বাধীনতার দাবি এবং বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে বিভিন্ন স্লোগান খচিত প্লাকার্ড।



জুমবাংলানিউজ/একেএ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ