ক্যাম্পাস জাতীয় বিভাগীয় সংবাদ

আবরার হত্যার প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

রাবি প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

রাবি পিক ৮.১০ (2)

আজ মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করতে চাইলে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে পুলিশের হাতাহাতির ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা বলেন, সন্ত্রাসীরা শুধু আবরারকেই হত্যা করেনি, তারা সকল শিক্ষার্থীর বিবেককে হত্যা করেছে। তাদের মনে রাখতে হবে ছাত্রসমাজ জেগে উঠলে দেশে কোথাও তাদের ঠাঁই হবে না। ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের উপর যে অত্যাচার করে যাচ্ছে ভয়ে কেউ মুখ খুলতে পারছে না।

এ সময় শিক্ষার্থীরা ‘আমার ভাই হত্যা কেন, প্রশাসন জবাই চাই, ভারতের দালালেরা হুশিয়ার সাবধান, সন্ত্রাসীদের কালো হাত ভেঙে দাও, গুড়িয়ে দাও, সন্ত্রাসীদের আস্তানা এই বাংলায় হবে না, শিক্ষা সন্ত্রাস একসাথে চলে না, ফেনী নদীর পানি দেব না দেব না, মংলা বন্দর ব্যবহার, দেব না দেব না ইত্যাদি স্লোগান দিতে থাকে।

এ সময় বক্তব্য দেন, রাকসু আন্দোলন মঞ্চের প্রধান সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মাহমুদ সাকি প্রমুখ।



জুমবাংলানিউজ/একেএ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ