রাজনীতি

আমরণ অনশনে যাচ্ছেন ছাত্রদল নেতারা

jubodolজুমবাংলা ডেস্ক : আমরণ অনশনে যাচ্ছেন জাতীয়তাবাদী ছাত্রদলের একটি অংশ। বুধবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি শুরু করবেন তারা।

ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয় কমিটির প্রচার সম্পাদক ও গত সম্মেলনে সভাপতি পদে প্রার্থিতা বাতিল হওয়া জুয়েল মৃধা এ তথ্য জানান।

জুয়েল মৃধা বলেন, আমরা আশঙ্কা করছি ছাত্রদলের যারা বিবাহিত তাদের নতুন কমিটিতে স্থান দেওয়া হবে না।

ঢালাওভাবে সব নেতাদের বাদ দেওয়ার প্রতিবাদে আমরা অনশন করবো। সকাল সাড়ে দশটায় দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি শুরু হবে। পরে দুপুর ১টায় আমরা সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি জানাবো।

জুয়েল বলেন, আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয় কমিটির প্রচার সম্পাদক। গত সম্মেলনে আমি সভাপতি পদে প্রার্থী হয়েছিলাম। কিন্তু বিবাহিত হওয়ার কারণে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়। এভাবে বিবাহিত বলে অনেককে বাতিল করা হয়েছে। এখন পুর্ণাঙ্গ কমিটিতেও ঢালাওভাবে বিবাহিত চিহ্নিত করে বাদ দিলে আমাদের রাজনীতি থাকবে না। সেজন্য প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছি। আশাকরি দুই শতাধিক নেতাকর্মী এই কর্মসূচিতে যোগ দেবেন।

বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের জাতীয় সম্মেলন গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে কাউন্সিলরা সরাসরি ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করেন। বর্তমানে পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর



জুমবাংলানিউজ/এসআই




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment