আন্তর্জাতিক ওপার বাংলা

আমি ক্ষমতায় থাকতে গরু জবাই বন্ধ হবে না : আশ্বাস প্রতিমন্ত্রীর

Dark Mode

224900raoআন্তর্জাতিক ডেস্ক : নির্বাচনী প্রচারণায় গিয়ে গরু জবাইয়ের পক্ষে মন্তব্য করেছেন ভারতের কেন্দ্রীয় গ্রাহক বিষয়ক, খাদ্য ও গণবন্টন দপ্তরের প্রতিমন্ত্রী রাওসাহেব দানভে। তার সেই মন্তব্য সংক্রান্ত ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পর ভাইরাল হয়ে গেছে।

সম্প্রতি মহারাষ্ট্রের জালনা জেলার ভোকারদান কেন্দ্র থেকে দ্বিতীয়বার প্রার্থী হওয়া ছেলে সন্তোষের হয়ে প্রচারণায় নেমে জনসভায় ভাষণ দেন দানভে। ভিডিওতে তাকে বলতে শোনা যায়, তিনি মুসলিমদের আশ্বস্ত করে বলছেন, যতদিন তিনি মন্ত্রী রয়েছেন ততদিন গরু জবাইয়ের ওপর জারি করা নিষেধাজ্ঞা নিয়ে দুশ্চিন্তার কারণ নেই।

প্রতিমন্ত্রী আরো বলেন, গো-হত্যার ওপর নিষেধাজ্ঞা জারির পর স্থানীয় মুসলিমরা আমার কাছে এসে অভিযোগ জানান যে, বকরা ঈদের আগে এই পরিস্থিতি বহাল হওয়ায় কীভাবে তারা গরু কুরবানি করবেন আর কীইবা খাবেন। আমি তাদের বলি, যতদিন রাওসাহেব আছেন, এই প্রথা বন্ধ করা যাবে না।

এদিকে এ ধরনের বক্তব্যের জেরে অবিলম্বে দানভেকে গ্রেপ্তারের দাবি জানিয়ে বিক্ষোভে নেমেছে এনসিপি। তাদের অভিযোগ, মানুষের আবেগ নিয়ে খেলছেন মন্ত্রী। একদিকে গো-হত্যার অভিযোগে গণপিটুনিতে মৃত্যুর ঘটনা বাড়ছে, অন্যদিকে কেন্দ্রীয় মন্ত্রী গো-হত্যায় ইন্ধন জোগাচ্ছেন। এই কারণে রাওসাহেব দানভের গ্রেপ্তএরর দাবি জানিয়েছেন দলীয় মুখপাত্র নওয়াব মালিক।

ভাষণ নিয়ে বিতর্ক তৈরি হওয়ার পর দানভে দাবি করেছেন, সোশ্যাল মিডিয়ায় প্রচারিত ভিডিওটি উদ্দেশ্যপ্রণোদিত। তার ভাবমূর্তি নষ্ট করার জন্য তৈরি করা হয়েছে। ওই ভিডিওর সত্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানিয়েছেন, আমি জনসভায় গো-হত্যা নিয়ে এমন কোনো মন্তব্য করিনি।



জুমবাংলানিউজ/এসআই

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর