ক্রিকেট (Cricket) খেলাধুলা

আর্চারের বাউন্সারে উড়ে গেল ক্যারির হেলমেট, অতঃপর…(ভিডিওসহ)


স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের জফরা আর্চারের বাউন্সারে রক্তাক্ত অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যালেক্স কেরি। ইংলিশ তরুণ পেসারের বাউন্সার সরাসরি অসি ব্যাটসম্যান অ্যালেক্স কেরির থুতনির নিচে আঘাত হানে।

বাউন্সারের আঘাতে কেরির হেলমেট মাথা থেকে খুলে যায়। তখন অসি ব্যাটসম্যান বাঁ-হাতে কোনো রকমে হেলম্যাটটি ধরেন, যাতে মাটিতে না পড়ে।

তবে জফরার বাউন্সারে অ্যালেক্স কেরির থুতনির নিচে ফেটে যায়। সঙ্গে সঙ্গে রক্ত বের হওয়া শুরু হয়। রক্ত পড়া দেখে তাৎক্ষণিক অস্ট্রেলিয়ান ফিজিওকে মাঠে আসার ইঙ্গিত দেন কেরি।

ফিজিও মাঠে এসে কেরিকে শ্রুশ্রষা দেন এবং ফেটে যাওয়া স্থানে ব্যান্ডেজ করে দেন। এরপর আবারও ব্যাটিং চালিয়ে যান অস্ট্রেলিয়ান এ তারকা ক্রিকেটার।

বৃহস্পতিবার ইংল্যান্ডের বার্মিংহামে বিশ্বকাপের সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাটিংয়ে নেমেই ক্রিস ওকস এবং জফরা আর্চারের গতির মুখে পড়ে যায় অসি ব্যাটসম্যানরা।

জিতলে ফাইনাল হারলে বিদায়। এমন কঠিন সমীকরণের ম্যাচে স্কোর বোর্ডে ১৪ রান জমা করতেই সাজঘরে ফেরেন অসি তিন সেরা ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার ও পিটার হ্যান্ডসকম্ব।

দলের এমন চরম ব্যাটিং বিপর্যয়ের দিনে উইকেটে নেমেই জফরার বাউন্সারের শিকার হন অ্যালেক্স কেরি। ৭.৬ ওভারে দলীয় ১৪/৩ এবং ব্যক্তিগত ৪ রানে জফরা আর্চারের বাউন্সার সরাসরি কেরির হেলমেটে আঘাত হানে। চোট নিয়েই অনবদ্য ব্যাটিং চালিয়ে যান কেরি।

চতুর্থ উইকেটে স্টিভেন স্মিথের সঙ্গে ইতিমধ্যে ১০৩ রানের জুটি গড়েছেন কেরি। অনবদ্য ব্যাটিং করে ফিফটির পথেই ছিলেন তিনি। আদিল রশিদের বলে ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ তুলে দেন। তার আগে ৭০ বলে চারটি চারের সাহায্যে ৪৬ রান করেন কেরি।



জনপ্রিয় সংবাদ