লাইফ হ্যাকস লাইফস্টাইল

আসুন জেনে নিই আমেরিকার জনপ্রিয় ওয়েন্ডি ফ্রোস্টি খাবার সম্পর্কে

ইনিই

লাইফস্টাইল ডেস্ক : আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

২৮১. সামনে আপনার বন্ধুর জন্মদিন বা বিশেষ অনুষ্ঠান আছে ও এজন্য গিফট কার্ড পাঠাবেন? ব্যস্ততার জন্য আপনি ভুলে যেতে পারেন। তবে আইফোন থাকলে আর চিন্তা নেই। আইফোনের রিমাইন্ডার অ্যাপ এ আগে থেকে টাইম ও লোকেশন সেট করে দেওয়া যায়। প্রয়োজনে অ্যালার্ম দিয়ে আপনাকে মনে করিয়ে দিবে।

২৮২. লাঞ্চ এর জন্য সেন্ডউইচ প্যাক করছেন? প্লাস্টিক ব্যাগ এ নেওয়ার পূর্বে পেপার টাওয়াল এ র‍্যাপিং করে নেন। এর ফলে গরমের দিনে আদ্র হওয়া থেকে এটি রক্ষা পাবে।

২৮৩. প্রচন্ড ঝড়ে আপনার জুতো একদম ভিজে গেছে? নিউজপেপারের টুকরো অংশ দিয়ে জুতো মুড়িয়ে নিন এবং ফ্রীজের নিকটে রাখুন। কয়েক ঘন্টার মধ্যে তা শুকিয়ে যাবে।

২৮৪. আমেরিকায় ওয়েন্ডি ফ্রোস্টি নামে সুস্বাদু খাবার প্রচলিত আছে। এটি বানানোর জন্য এসব খাদ্য উপাদান প্রয়োজন হয়ঃ ১ কাপ দুধ, কলা, কোকো পাউডার, ভ্যানিলা, চিয়া বীজ এবং আইস কিউব। এটি মূলত গ্রীষ্মকালে সবথেকে বেশি চলে। যুক্তরাজ্যেও এটি যথেষ্ট জনপ্রিয়।

২৮৫. ইউরোপ ও আমেরিকার বাচ্চাদের মধ্যে ডিজনে এর মুভি ও ক্যারাক্টারদের জনপ্রিয়তা অনেক বেশি। অনেক শিশুই ডিজনের অভিনেতা ও অভিনেত্রীর উদ্দেশ্যে চিঠি লেখে যা আবার রিপ্লাই দিয়ে ব্যাক পাঠানো হয়। লেটার এর রিপ্লাই দেওয়ার সময় ঐ ক্যারাক্টার এর অটোগ্রাফ থাকে বলে শিশুদের মধ্যে আনন্দেরও অন্ত থাকে না।

 

বি. দ্র : সৃষ্টির আদি থেকে প্রতিনিয়ত যাপনপদ্ধতির পরিবর্তন করে সামনের দিকে এগিয়েছে মানুষের জীবনযাত্রা। আবশ্যকীয় সেই পরিবর্তনগুলো লিপিবদ্ধ হয়েছে বিভিন্ন দেশের ইতিহাসে। পাঠকদের জীবনযাত্রার ইতিবাচক পরিবর্তনের স্বার্থে ধারাবাহিকভাবে নতুন যাপনপদ্ধতিগুলো পাঠকের কাছে তুলে ধরছে জুমবাংলা লাইফস্টাইল ডেস্ক। আগামী পর্বে থাকছে সেগুলোর ২৮৬-২৯০ কিস্তি। 



জুমবাংলানিউজ/ওয়াইপি

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন