অন্যান্য খেলাধুলা

ইতিহাসের গড়লেন অজি নারী পেসার মেগান শাট

Dark Mode

স্পোর্টস ডেস্ক : প্রথম অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে তো হ্যাটট্রিক করেছেনই, একই সঙ্গে মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম খেলোয়াড় হিসেবে দুটি হ্যাটট্রিকের কীর্তিও গড়লেন পেসার মেগান শাট।। গত বছর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম হ্যাটট্রিক করেছিলেন ২৬ বছর বয়সী এই পেসার।

বুধবার অ্যান্টিগায় উইন্ডিজকে হোয়াইটওয়াশ করার পথে ইনিংসের শেষ ওভারে বল হাতে নেন শাট। আর শেষ ৩ বলেই বাজিমাত করেন তিনি। চিনেলে হেনরি, কারিশমা রামহারাক ও অ্যাফি ফ্লেচারকে ফিরিয়ে হ্যাটট্রিক করেন অজি পেসার। ওয়েস্ট ইন্ডিজ ১৮০ রানে গুটিয়ে গেলে অস্ট্রেলিয়া ৩২ ওভারের মধ্যে ৮ উইকেটে জয় নিশ্চিত করে।

গত বছর মার্চে ভারতের ওপেনার স্মৃতি মান্ধানা, অধিনায়ক মিতালি রাজ ও দিপ্তী শর্মাকে আউট করে প্রথম হ্যাটট্রিক করেন শাট। মেয়েদের ওয়ানডেতে ১১তম হ্যাটট্রিক করে উচ্ছ্বসিত তিনি, ‘এক ওভারেই সবগুলো উইকেট পাওয়া দারুণ ব্যাপার। ভাগ্যেরও দরকার হয়। ইনিংসের শেষ ওভার ছিল, হয় আপনাকে ছয় মারবে কিংবা আপনি উইকেট পাবেন।’

ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে অস্ট্রেলিয়ার সপ্তম বোলার হিসেবে ওয়ানডেতে হ্যাটট্রিক করেছেন শাট। ইতিহাস গড়ার এই ম্যাচে তর বোলিং ফিগার ১০-২-২৪-৩। ক্রিকেট অস্ট্রেলিয়া।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর