বিনোদন

এই নায়িকাদের কার দাম কত জানেন?

বিনোদন ডেস্ক : বলিউড নায়কদের মধ্যে কয়েকজনের পারিশ্রমিক আকাশছোঁয়া। ৫০ কোটি রুপি ছাড়িয়েছে আরো আগে। এমনকি তারা সিনেমার আয় থেকেও লভ্যাংশ পান বলে খবর প্রকাশিত হয়েছে বিভিন্ন সময়। সে তুলনায় অনেকটা পিছিয়ে আছেন বলিউড নায়িকারা। এখনো ২০ কোটি রুপির কৌটায় পৌঁছতে পারেননি কেউই।

তারপরেও আগের চেয়ে অনেকটা বেড়েছে নায়িকাদের পারিশ্রমিক। বিশেষ করে দীপিকা পাড়ুকোন, আনুশকা শর্মা থেকে শুরু করে কঙ্গনা রনৌত, প্রিয়াঙ্কা চোপড়ার পারিশ্রমিক অন্যদের চেয়ে একটু বেশী। কত?

সোনাক্ষী: সোনাক্ষী সিনহা ক্যারিয়ারে সালমান খানের নায়িকা হয়েও কাজ করেছেন। তবুও এখনো নিজের রেটটা বাড়াতে পারেননি তিনি। তার ক্যারিয়ার কিন্তু অল্প দিনের নয়। তবুও তিনি সমসাময়িকদের তুলনায় অনেকটা পিছিয়ে আছেন। পরপর কয়েকটি ফ্লপ রয়েছে তার ঝুলিতে। বর্তমানে সিনেমা প্রতি এই নায়িকা নেন মাত্র ৫ কোটি রুপি।

বিদ্যা বালান: বিদ্যা বালানের রেটটা সোনাক্ষীর চেয়ে অনেক ভালো। মাঝে খারাপ সময় পার করলেও প্রশংসিত এই অভিনেত্রীর পারিশ্রমিক সাড়ে ৯ কোটি রুপি। যা সোনাক্ষীর প্রায় দ্বিগুণ।

আনুশকা শর্মা: আনুশকা শর্মাকে সর্বশেষ দেখা গেছে বলিউড কিং খান শাহরুখ খানের ‘জিরো’ সিনেমায়। এরপর অনেকটা সময় কেটে গেলেও আর কোন ছবিতে দেখা যায়নি তাকে। বর্তমানে তার ছবি প্রতি পারিশ্রমিক ৭ থেকে ৯ কোটি রুপি। যার কাছ থেকে যত পান ততই নেন নায়িকা। পরিচিত’র কাছ থেকে ৭ কোটি নিলেও নতুন পরিচালকদের কাছ থেকে ৯ কোটি নিতে ভুল করেন না তিনি। এদিকে, এরই মধ্যে নিজের প্রযোজনায় তিনটি ছবির নায়িকাও হয়েছেন আনুশকা।

ক্যাটরিনা কাইফ: সালমান খানের ‘ভারত’ সিনেমা দিয়ে ফর্মে ফিরলেও এর আগের কয়েকটি ছবিতে ব্যর্থতার স্বাদ নেন ক্যাটরিনা কাইফ। তবে পারিশ্রমিক তিনি ঠিকই ধরে রেখেছেন। তার বর্তমান পারিশ্রমিক ১১ কোটি রুপি। এদিকে, সামনে অক্ষয় কুমারের বিপরীতে ‘সূর্যবংশী’ ছবিটি মুক্তি পাবে ক্যাটরিনার।

কারিনা কাপুর খান: অনেকদিন সিনেমা থেকে দূরে ছিলেন কারিনা কাপুর। মাতৃত্ব বিরতি এরপর তৈমুর আলী খানের (পুত্র) লালন পালন সব মিলিয়ে দীর্ঘ বিরতিতে ছিলেন কারিনা। ফিরে মাত্র একটি ছবি মুক্তি পেয়েছে নায়িকার। এছাড়াও বর্তমানে মুক্তির অপেক্ষায় আছে ‘গুড নিউজ’ ও ‘অ্যাংরেজি মিডিয়াম’। হাতে আছে আমির খানের সঙ্গে ‘লাল সিং চাড্ডা’ ছবিটি। বর্তমানে কারিনার পারিশ্রমিক সাড়ে ১১ কোটি রুপি।

প্রিয়াঙ্কা চোপড়া: প্রিয়াঙ্কা চোপড়াও অনেকদিন বলিউডে নেই। প্রায় বছর তিনেক হলো বিরতিতে তিনি। বর্তমানে হলিউডে বেশ ভালো সময় কাটছে নায়িকার। তবে বলিউডে তার পারিশ্রমিক সর্বশেষ ছিল ৮ কোটি রুপির মতো। তবে শোনা গিয়েছিল ১২ কোটি রুপিতেও যুক্ত হয়েছিলেন সালমান খানের ‘ভারত’ সিনেমায়। পরে নিককে বিয়ে, ঘুরাঘুরি সব কিছুর জন্য সিনেমাটি ছেড়ে দেন প্রিয়াঙ্কা। তবে অক্টোবরে মুক্তি পেতে যাওয়া বলিউড কামব্যাক সিনেমা ‘দ্য স্কাই ইজ পিংক’-এ তার পারিশ্রমিক ১৩ কোটি রুপি বলে জানা গেছে।

দীপিকা পাড়ুকোন: বলিউডে দীপিকা পাড়ুকোনের রেট সবচেয়ে বেশী। ‘পদ্মাবত’ ছবির পর দীর্ঘ বিরতিতে থেকে তিনি শেষ করলেন ‘ছাপাক’ ও ‘৮৩’। যেখানে দীপিকা রেট নিয়েছেন ছবি প্রতি ১৪ কোটি রুপি।

কঙ্গনা রনৌত: কঙ্গনা রনৌতের শেষ মুক্তি প্রাপ্ত সিনেমা ‘জাজমেন্টাল হ্যায় ক্যায়া’। ছবিটি তেমন একটা ভালো সাড়া ফেলতে পারেনি। এমনকি খুব একটা দর্শকও দেখেনি এটি। তারপরেও এই নায়িকার পারিশ্রমিক ১৩ কোটির ঘরে। তবে অনেক সংবাদ মাধ্যম বলছে, তার পারিশ্রমিক ১৫ কোটি। সে হিসেবে দীপিকার চেয়ে বেশী পান কঙ্গনা।

জুমবাংলানিউজ/এসআর


আপনি আরও যা পড়তে পারেন