জাতীয় বিভাগীয় সংবাদ স্বাস্থ্য

এ বছর ৪ হাজার ৫শ’ ডাক্তার নিয়োগ দেয়া হব: স্বাস্থ্যমন্ত্রী

Dark Mode

জাহিদজুমবাংলা ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী কিছুদিনের মধ্যেই ৪ হাজার ৫শ’ জন ডাক্তার নিয়োগ দেয়া হবে। খবর বাসসের।

আজ দুপুরে টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজের নবনির্মিত ৬তলা বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

টাঙ্গাইল-৫ (সদর) আসনের এমপি ছানোয়ার হোসেনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জোয়াহেরুল ইসলাম জোয়াহের এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, আহসানুল ইসলাম টিটু এমপি, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেৈ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান, শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ নুরুল আমীন মিঞা, টাঙ্গাইল বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. শহিদুল্লাহ কায়সার প্রমুখ।

জাহিদ মালেক আরো বলেন, বাংলাদেশে স্বাস্থ্যসেবার অনেক অর্জন আছে। আর যতটুকু ঘাটতি রয়েছে তা আস্তে আস্তে পূরণ করা হবে। সারাদেশেই জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে ডাক্তার ও নার্সের স্বল্পতা রয়েছে।

প্রধানমন্ত্রী বলেছেন দশ হাজার ডাক্তার নিয়োগের ব্যবস্থা করতে। আগামী কিছুদিনের মধ্যেই ৪ হাজার ৫শ’ জন ডাক্তার নিয়োগ দেয়া হবে। বাকি ৫ হাজার ৫শ’ ডাক্তার নিয়োগ দেয়া হবে আগামী বছর। নিয়োগ প্রক্রিয়া শেষ হলে স্বাস্থ্যসেবা নিয়ে আর সমস্যা থাকবে না বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, পেরামেডিক্স এবং নার্সদের নিয়োগ চলমান রয়েছে। বাংলাদেশের স্বাস্থ্য সেবার মান অনেক উন্নত হয়েছে। যার সুনাম সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। আমরা দেশের সকল শিশুকে ভ্যাকসিন দিয়েছি। এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিকভাবে ‘ভ্যাকসিন হিরো’ খেতাব পেয়েছেন, এটা আমাদের গর্ব।

তিনি বলেন, টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজের পূর্ণাঙ্গ রূপ প্রায়ই হয়ে গেছে। আশা করছি শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের কার্যক্রম তাড়াতাড়িই শুরু হবে। ডাক্তার, নার্স ও যন্ত্রপাতির ব্যবস্থা সময় মতোই করা হবে।



জুমবাংলানিউজ/এইচএম

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর