লাইফ হ্যাকস লাইফস্টাইল

কখন পানি পান আপনার দেহের জন্য সবচেয়ে উপকারী

Dark Mode

লাইফস্টাইল ডেস্ক : আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

৮১. আপনার ঠোঁট ফেটে যাচ্ছে? কুসুম গরম পানিতে গ্রিন টি মিশিয়ে পরবর্তী ৫ মিনিট পর্যন্ত ঠোঁটে লাগান। আপনার সমস্যা সমাধান হয়ে যাবে।

৮২. পরীক্ষার হলে শব্দ বা বাক্য মনে করতে পারছেন না? চিন্তার কারণ নেই। গবেষণায় দেখা গেছে, হাত দৃড়ভাবে কিছুক্ষণ মুষ্টিবদ্ধ রাখলে ব্রেইনের কার্যক্ষমতা বৃদ্ধি পায় এবং পাশাপাশি স্মৃতিশক্তি বাড়ে। এর ফলে আপনার পক্ষে কোন কিছু স্মরণ করা সহজ হবে।

৮৩. আপনার ব্লাড সুগার লো হয়ে যাচ্ছে? তাহলে পাউরুটির সাথে বাদামের মাখন খেতে পারেন। এতে করে আপনার ব্লাড সুগার নিয়ন্ত্রণে আসবে।

৮৪. পানি পানের উপযুক্ত সময় সম্পর্কে জানেন? সকালে ঘুম থেক উঠার পর ২ গ্লাস পানি পান আপনার দেহের কোষের সজীবতা বাড়াবে। নিয়মিত খাবারের ৩০ মিনিট পূর্বে পানি পান দেহের হজম শক্তিকে বৃদ্ধি করবে। বিছানায় ঘুমাতে যাবার পূর্বে ১ গ্লাস পানি পান হার্ট অ্যাটাক এর ঝুঁকি কমাবে।

৮৫. আপনি আজ জব ইন্টারভিউ এ যাচ্ছেন। কিন্তু প্রতিষ্ঠানের পর্যাপ্ত বেতন দেওয়ার সামর্থ্য আছে কিনা তা বুঝবেন কিভাবে? পার্কিং এর গাড়ির সংখ্যা ও মানের দিকে নজর দিন। তাহলে ভালো আইডিয়া পাবেন।

 

বি. দ্র : সৃষ্টির আদি থেকে প্রতিনিয়ত যাপনপদ্ধতির পরিবর্তন করে সামনের দিকে এগিয়েছে মানুষের জীবনযাত্রা। আবশ্যকীয় সেই পরিবর্তনগুলো লিপিবদ্ধ হয়েছে বিভিন্ন দেশের ইতিহাসে। পাঠকদের জীবনযাত্রার ইতিবাচক পরিবর্তনের স্বার্থে ধারাবাহিকভাবে নতুন যাপনপদ্ধতিগুলো পাঠকের কাছে তুলে ধরছে জুমবাংলা লাইফস্টাইল ডেস্ক। আগামী পর্বে থাকছে সেগুলোর ৮৬-৯০কিস্তি।



জুমবাংলানিউজ/ওয়াইপি

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর