গাজীপুর জাতীয় বিভাগীয় সংবাদ

কালীগঞ্জে দুস্থদের মাঝে ঘর হস্থান্তর 

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জে ‘‘গৃহহীন থাকবে না দেশের একটি মানুষও’’ স্লোগানে প্রধানমন্ত্রী কার্যালয় আশ্রয়ন প্রকল্প-২ এর অধীনে মুক্তিযোদ্ধা, দুস্থ, হত-দরিদ্রদের মধ্যে ৫৩টি ঘর হস্থান্তরের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৮ জুলাই) দুপুরে ঘর হস্থান্তর করেন গাজীপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট এস. এম. তরিকুল ইসলাম।

জানা গেছে, দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না বলে প্রধানমন্ত্রী কার্যালয় আশ্রয়ন প্রকল্প-২ এর অধীনে মুক্তিযোদ্ধা, দুঃস্থ, হত-দরিদ্রদের মধ্যে বিতরণের কর্মসূচি হিসেবে নির্মান কাজ শুরু হয় গত মাসের ১৩ তারিখে। প্রতিটি ঘরের বারান্দা ও টয়লেটসহ চৌচালা ওই ঘরের নির্মান ব্যয় ১ লক্ষ টাকা। উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের ৫৩ জন মুক্তিযোদ্ধা, দুঃস্থ, হত-দরিদ্র যাদের জমি আছে সরকার তাদের মধ্যে ঘর নির্মান করে বিতরণ করবেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে কালীগঞ্জ পৌর এলাকার বালীগাঁও গ্রামের নাজিম উদ্দিনের মেয়ে নিলুফা ইয়াসমিন নামের এক দুঃস্থ প্রতিবন্ধি নারীকে ঘর নির্মান কাজ শেষে ঘরের চাবি হাতে তুলে দেওয়ার মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী কার্যালয় আশ্রয়ন প্রকল্প-২ এর অধীনে শুরু হয় ৫৩টি ঘর হস্থান্তর কর্মসূচী।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. শিবলী সাদিক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জুবের আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আক্তারুজ্জামান প্রমুখ।



জনপ্রিয় সংবাদ