আন্তর্জাতিক

কাশ্মীরে সন্ত্রাসবাদীদের গুলিতে পশ্চিমবঙ্গের ৫ শ্রমিকের মৃত্যু

alz

আন্তর্জাতিক ডেস্ক : ভারত শাসিত কাশ্মীরে সন্ত্রাসবাদীদের গুলিতে দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের পাঁচ মুসলিম শ্রমিক মারা যান। আহত হয়েছেন আরও একজন।

মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণ কাশ্মীরের কুলগামের কটরাসু গ্রামে এ হামলার ঘটনা ঘটে। হামলার জন্য স্বাধীনতাকামীদের সন্দেহ করা হচ্ছে বলে জানায় দ্য হিন্দু।

আনন্দবাজার জানায়, ওই ঘটনায় নিহতরা হলেন- রফিক শেখ (২৮), কামরুদ্দিন শেখ (৩০), মুরসালিন শেখ (৩০), নাইমুদ্দিন শেখ (২৮) ও রফিকুল শেখ (৩০)। আহত হয়ে অনন্তনাগের হাসপাতালে ভর্তি জহিরুদ্দিন। তারা পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বহালনগরের বাসিন্দা।

ইউরোপীয় পার্লামেন্টের ২৩ সদস্যের একটি প্রতিনিধি দলের কাশ্মীর পরিস্থিতি পরিদর্শনের সময় এ হামলার ঘটনা ঘটল। ইসলামবিদ্বেষী উগ্র জাতীয়তাবাদীদের দিয়ে প্রতিনিধি দলটি গঠিত বলে অভিযোগ উঠেছে।

কুলগামের হামলার ২৪ ঘণ্টা আগে কাশ্মীরের অনন্তনাগে অন্য রাজ্যের এক ট্রাক চালককে গুলি করে হত্যার ঘটনা ঘটে।

কুলগামের ডেপুটি কমিশনার শওকত এজাজ দ্য হিন্দুকে বলেন, ‘কটরাসু এলাকায় ওই পাঁচ শ্রমিকের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়। আহত অন্যজনকে শ্রীনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

তিনি বলেন, ‘একটি সশস্ত্র গ্রুপ ওই শ্রমিকদের আবাসনে ঢুকে তাদেরকে সঙ্গে যেতে বলে। পরে পার্শ্ববর্তী এলাকায় নিয়ে তাদেরকে গুলি করে হত্যা করা হয়।’

হিন্দুত্ববাদী বিজেপি সরকার গত ৫ আগস্ট কাশ্মীরের বিশেষ সাংবিধানিক ও রাজ্যের মর্যাদা কেড়ে নেওয়ার পর ভারত শাসিত অঞ্চলটি কার্যত বাকি বিশ্ব থেকে বিচ্ছিন্ন রয়েছে। এরই মধ্যে সেখানে অন্য রাজ্যের লোকজনের ওপর বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে।



জুমবাংলানিউজ/এসএস

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment