আন্তর্জাতিক

কাশ্মীরে হামলা, প্রাণ গেল ৫ বাঙালি শ্রমিকের

image-101453-1572412599
ছবি-সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক : জম্মু-কাশ্মীরের কুলগামে মঙ্গলবার হামলা চালিয়েছে বিচ্ছিন্নতাবাদীরা। হামলায় অন্তত ৫ জন নিহত হয়েছেন। নিহতদের সবাই পশ্চিমবঙ্গের বাঙালি শ্রমিক বলে জানিয়েছে পুলিশ। খবর এনডিটিভির।

পুলিশের বরাত দিয়ে দেশটির আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বহালনগর গ্রাম থেকে যাওয়া ১৫ শ্রমিকের একটি দল কুলগামের কটরাসু গ্রামে একটি কাঠের বাড়িতে ভাড়া থাকতেন। আপেল বাগানে কাজ করতে প্রতি বছরই কাশ্মীরে যেতেন তারা। মঙ্গলবার সন্ধ্যায় তাদের কয়েক জনকে ঘর থেকে বের করে এলোপাথাড়ি গুলি চালায় বিচ্ছিন্নতাবাদীরা। এতে ঘটনাস্থলেই ৫ জন নিহত হয়েছেন।

নিহতদের মধ্যে রফিক শেখ (২৮), কামরুদ্দিন শেখ (৩০), মুরসালিম শেখ (৩০), নইমুদ্দিন শেখ (২৮), রফিকুল শেখ (৩০)। আহত হয়ে অনন্তনাগের হাসপাতালে ভর্তি জ়হিরুদ্দিন।

এনডিটিভি বলছে, হামলার পর পুরো এলাকা ঘিরে ফেলেছে দেশটির নিরাপত্তারক্ষীরা। সেইসঙ্গে ব্যাপকভাবে তল্লাশি অভিযান চলছে। অতিরিক্ত নিরাপত্তা বাহিনীও মোতায়েন করা হয়েছে।

গত ৫ আগস্ট কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয় বিজেপি শাসিত ভারত সরকার। সেখানকার পরিস্থিতি সম্পর্কে সর্বপ্রথম জানতে মঙ্গলবারই জম্মু ও কাশ্মীরে গিয়েছেন ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা। এরমধ্যেই সেখানে হামলার ঘটনা ঘটলো।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment