ক্যাম্পাস জাতীয় বিভাগীয় সংবাদ

কুবিতে সেশনজট নিরসনে প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীদের আন্দোলন

received_2592392227465824

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা সেশনজট নিরসন ও ৫ দফা দাবিতে  প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করেছে।

আজ সোমবার সকাল নয়টার দিকে প্রশাসনিক ভবনের সামনে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।

received_421904145143753

এসময় শিক্ষার্থীরা ‘তিন বছরে তিন সেমিস্টার ধিক্কার ধিক্কার, পাঁচ বছরে পাঁচ সেমিস্টার ধিক্কার ধিক্কার’ শ্লোগান দিতে থাকে। এছাড়াও শিক্ষার্থীরা নানা স্লোগান দিয়ে অভিযোগ করেন তাদের সেশনজটের কারনে অনেকের স্বপ্ন নষ্ট হয়ে যাচ্ছে।

এসময় এক শিক্ষার্থী বলেন, আমরা বর্তমান ক্লাস রুটিন নিয়ে সন্তুষ্ট নই। আর শিক্ষকরা ক্লাসের তুলনার একাডেমিক মিটিং, সভা-সেমিনার নিয়ে বেশি ব্যস্ত থাকে।

২য় ব্যাচের এক শিক্ষার্থী বলেন, ” আমাদের অন্যান্য বিভাগের সহপাঠীরা মাস্টার্সের ১ম সেমিস্টার ফাইনাল দিলেও আমরা এখনও ৭ম সেমিস্টারে রয়েছে। তাছাড়া অনার্স শেষের দিকে যেখানে একাডেমিকের পাশাপাশি চাকুরীর পড়াশোনা করার কথা, সেখানে শিক্ষকরা এমন সিডিউল করেছেন শহর থেকে সকাল ৮ টার বাসে আসলে ৫ টার বাসে রুমে যাওয়া লাগে। তাছাড়া এমনও শিক্ষক আছেন  যিনি ক্লাসের প্রিপারেশন না নিয়ে আসলে শিক্ষার্থীদের হোম ওয়ার্কের উপর হোমওয়ার্ক দিয়ে থাকে ঐ টপিকস সম্পর্কে কোনো ধারণা না দিয়েই। তাছাড়া শিক্ষার্থীদের সোস্যাল মিডিয়ায় নজরদারি করে থাকেন শিক্ষকরা।”

আন্দোলন চলাকালীন প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকরা এসে শিক্ষার্থীদের আন্দোলন বন্ধ করে সমস্যা সমাধানের সহযোগিতা করতে আহবান করেন।



জুমবাংলানিউজ/এসবি

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ