জাতীয় ট্র্যাভেল রংপুর স্লাইডার

‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

কুড়িজুমবাংলা ডেস্ক: কুড়িগ্রাম-ঢাকা রুটে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ নামে একটি নতুন আন্তঃনগর ট্রেনের আজ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৬ অক্টোবর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাঁশি বাজিয়ে ও পতাকা উড়িয়ে নতুন এ ট্রেনের উদ্বোধন করেন তিনি।

বুধবার ট্রেনটি উদ্বোধন হলেও এটি পার্বতীপুর স্টেশন থেকে ফিরে আসবে। বৃহস্পতিবার থেকে নির্ধারিত শিডিউল অনুযায়ী চলাচল করবে। এই ট্রেনটি চালু হওয়ার পাশাপাশি রংপুর এক্সপ্রেস ট্রেনের জন্য বরাদ্দ শাটল ট্রেনটিও চালু থাকবে। ফলে এখন থেকে কুড়িগ্রামবাসী দুটি আন্তঃনগর ট্রেনের সুবিধা পাবেন।

প্রতিদিন ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ ট্রেনটি কুড়িগ্রাম থেকে সকাল ৭ টা ২০ মিনিটে ছেড়ে দিবে। রংপুর ও পার্বতীপুর হয়ে ট্রেনটি ঢাকায় পৌঁছবে বিকাল ৫ টা ২৫ মিনিটে। যাত্রাপথে রংপুর, বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, শান্তাহার ও মাধনগর স্টপেজ রাখা হয়েছে। ট্রেনটি ঢাকা থেকে রাত ৮ টা ৪৫ মিনিটে কুড়িগ্রামের উদ্দেশ্যে ছেড়ে দিবে। এতে ৬৩৮ জন যাত্রী পরিবহন করতে পারবে। এর সাপ্তাহিক ছুটি বুধবার।

কুড়িগ্রাম থেকে ঢাকা যাত্রাকালীন এতে মোট ৬২৬টি আসন সুবিধা থাকছে। এর মধ্যে কুড়িগ্রামের জন্য বরাদ্দ রাখা হয়েছে ১৪৪টি আসন (শোভন চেয়ার ১১০টি, এসি চেয়ার ২৫টি ও এসি ছিট (কেবিন) ৯টি)। ভাড়া নির্ধারণ করা হয়েছে—শোভন চেয়ার ৫১০ টাকা, এসি চেয়ার ৯৭২ টাকা, এসি সিট (কেবিন) ১১৬৮ টাকা এবং এসি বাথসহ ১৭৫০ টাকা।



জুমবাংলানিউজ/এইচএম

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ