খেলাধুলা

ক্রিকেটারদের যে দাবি নিয়ে বোর্ডের কিছু করার নাই, জানালেন পাপন

Dark Mode

স্পোর্টস ডেস্ক : ১১ দফা দাবি জানিয়ে ক্রিকেট বয়কট করেছেন দেশের শীর্ষস্থানীয় ক্রিকেটাররা। এ নিয়ে পরিচালকদের সাথে সভা শেষে সংবাদ সম্মেলনে কথা বলছেন বাংলাদেশ বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।
Papon-75
সোমবার (২১ অক্টোবর) ক্রিকেটারদের ১১ দফা দাবি সংবাদ মাধ্যমের বরাদ দিয়ে জানায় ক্রিকেট বোর্ডকে। আর তারই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২২ অক্টোবর) বিসিবি জরুরি সভা ডাকে। দুপুর দুইটা থেকে বিসিবি সভাপতি এবং কর্মকর্তারা আলোচনায় বসেন। এরপর দুপুর ৩টা ১৫ মিনিটে সাংবাদিক সম্মেলন করেন নাজমুল হাসান পাপন।

তিনি জানিয়েছেন, ক্রিকেটারদের প্রথম দাবি নিয়ে বোর্ডের কোনো পদক্ষেপ গ্রহণের সুযোগ নেই। ক্রিকেটারদের ১১ দফা দাবির প্রথম দাবি ছিল, খেলোয়াড়দের সংগঠন ক্রিকেটার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) কমিটি সদস্যদের পদত্যাগ এবং নতুন করে নেতৃত্ব বাছাই।
ক্রিকেটারদে
এ বিষয়ে নাজমুল হাসান জানিয়েছেন, কোয়াব বোর্ডের অধীনস্থ কোনো সংগঠন নয় বলে এই দাবি নিয়ে বিসিবির কিছু করার নেই।

তার দাবি- বর্তমান প্যানেল বোর্ডের দায়িত্বে আসার আগে কোয়াবের কোনো অনুমোদনই ছিল না। তবে সংগঠনটির সদস্য ও নেতৃবৃন্দের তৎপরতা দেখে তারা সংগঠনটিকে অনুমোদন দেন।

তবে কোয়াবের কমিটি পরিবর্তন না নতুন কমিটি আনার ক্ষেত্রে বোর্ডের হস্তক্ষেপের সুযোগ নেই বলে জানিয়েছেন নাজমুল হাসান। তার দাবি- বোর্ড হস্তক্ষেপ করতে গেলে ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনসের (ফিকা) রোষানলে পড়বে বিসিবি।

নাজমুল হাসান বলেন, ‘আমি তো বলতে পারি না অমুককে সভাপতি বানাও, অমুককে এই পদে দাও, এভাবে করো। এটা করলে তো আমাকে ফিকা এসে ধরবে। কেন ক্রিকেটাররা এই দাবি জানালো আমি জানি না।’

১৯৯৯ সালে গঠিত কোয়াব ২০০৮ সালে নতুন কমিটির মাধ্যমে কার্যক্রম পরিচালনা শুরু করে। তবে দীর্ঘ ১১ বছরে একবারও কমিটিতে কোনো পরিবর্তন আসেনি। এমনকি সংগঠনটির কর্তারা বোর্ডের সাথে সংশ্লিষ্ট বলে অসন্তোষ আছে ক্রিকেটারদের মধ্যে।



জুমবাংলানিউজ/এসওআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর