ক্রিকেট (Cricket) খেলাধুলা

ক্ষুব্ধ সাকিব ভক্তরা, বিক্ষোভে উত্তাল মিরপুর

Dark Mode

e3d7a6

স্পোর্টস ডেস্ক : ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) না জানানোর জন্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। এই খবরে সাকিব ভক্তরা রীতিমতো ক্ষুব্ধ।

তাই আজ মঙ্গলবার রাতে ভক্তরা প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে মিরপুর শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিক্ষোভ করেন। এসময় তাদের ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিপক্ষে শ্লোগান দিতে দেখা গেছে। এছাড়া ভক্তরা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের পদত্যাগ দাবি করে স্লোগান দেন।

তাদের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ছিল- সাকিব কি ষড়যন্ত্রের শিকার?, No Shakib No cricket, সাকিববিহীন ক্রিকেট মানছি না মানবো না,হঠাৎ কেন এই ষড়যন্ত্র।

এসময় এক তরুণ বলেন, দুই বছর আগের ঘটনা কেন এই সময়ে এলো? একটা ঘটনার পর কেন সামনে এলো? দুই বছর আগের ঘটনায় কেন আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিট অ্যাকশনে গেলো না? কেন এই মুহূর্তে ব্যবস্থা নিলো? ক্রিকেটারদের আন্দোলনের পর এমন একটা সিদ্ধান্তকে আমরা স্বাভাবিকভাবে দেখছি না।

এর আগে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে সব ধরনের ক্রিকেট থেকে ২ বছরের জন্য নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেটি প্রত্যাখ্যান করলেও আইসিসির দুর্নীতি বিরোধী ট্রাইব্যুনালকে না জানানোর কারণেই তাকে এই শাস্তি দেওয়া হয়। তবে দোষ স্বীকার করায় শর্ত সাপেক্ষে এক বছরের শাস্তি স্থগিত করেছে আইসিসি। প্রথম এক বছরের নিষেধাজ্ঞা কাটানোর সময়ে কোনো আইন ভঙ্গ করলে পরবর্তী এক বছরের সাকিবের নিষেধাজ্ঞাও বহাল থাকবে। সেক্ষেত্রে দ্বিতীয় বছর ক্রিকেট খেলতে পারলেও আইসিসির দুর্নীতিবিরোধী বিভিন্ন কর্মকাণ্ডে অংশ নিতে হবে তাকে। এ শর্ত ভঙ্গ না করলে ২০২০ সালের ২৯ অক্টোবর থেকে ক্রিকেটে ফিরতে পারবেন সাকিব।



জুমবাংলানিউজ/এসএস

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর