গাজীপুর বিভাগীয় সংবাদ

গাজীপুরে বিস্ফোরণ : মৃত্যুর প্রহর গুনছেন রাশেদ

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর মহানগরীর বোর্ডবাজারের মনসুর প্লাজায় থাকা রেস্টুরেন্টের ভেতরে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ রাশেদ মৃত্যুর প্রহর গুনছেন।

এমন আশঙ্কার কথা জানিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া বলেন, বিস্ফোরণে রাঁধুনী রেস্টুরেন্টের কর্মী রাশেদ মিয়ার শরীর ৯০ শতাংশ পুড়ে গেছে। অন্যরা আশঙ্কামুক্ত রয়েছেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. জাকারিয়া খান জানান, শনিবার রাতে বোর্ডবাজারের মনসুর প্লাজার নিচ তলায় রাঁধুনী রেস্টুরেন্টে বিস্ফোরণ ঘটে। এতে ওই রেস্টুরেন্টসহ পাশে থাকা তৃপ্তি হোটেল বিধ্বস্ত এবং আশপাশের কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়। এ সময় হোটেলের কর্মী রাশেদসহ ১৮ জন দগ্ধ হন। এছাড়া এ বিস্ফোরণে বেশি ক্ষতিগ্রস্ত হয় মনসুর প্লাজা। ভবনটির দ্বিতীয় তলায় বেসরকারি ব্যাংক আইএফআইসি বোর্ডবাজার শাখা রয়েছে। বিস্ফোরণের পর তিনতলার ভবনটির নিচ তলার অংশের কলাম ও ভিমগুলোতে ব্যাপক ক্ষতি হয়। তাই ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ফায়ার সার্ভিস। এতে ওই ভবনের দ্বিতীয় তলায় থাকা আইএফআইসি ব্যাংকের বোর্ডবাজার শাখার কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রয়েছে। তবে শাখাটির কার্যক্রম টঙ্গীর চেরাগআলী মার্কেট শাখায় চালানো হচ্ছে।

এদিকে এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে আহবায়ক হিসেবে রয়েছেন গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহীনুর ইসলাম।

তিনি জানান, কমিটি বিশেষজ্ঞ টিমের সহায়তায় তদন্ত কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যথাসময়ে প্রতিবেদন দেয়া হবে। এছাড়া বিস্ফোরণের কারণ তদন্ত করে দেখছে র‌্যাবের বিশেষজ্ঞ দল। পাশাপাশি পুলিশ বিস্ফোরণের ঘটনাটি নাশকতা না দুর্ঘটনা তা তদন্ত করছে।


জুমবাংলানিউজ/একেএ




আপনি আরও যা পড়তে পারেন



Add Comment

Click here to post a comment