গাজীপুর জাতীয় বিভাগীয় সংবাদ

গাজীপুরে ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের মনিপুরের এস.কে ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারের ভুয়া একজন এমবিবিএস চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ জরিমানা অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম জেল দেয়া হয়েছে।

সোমাবার বিকালে এ রায় দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান। দণ্ডিত মো. ফয়সাল হোসাইন মহানগরের বাসন থানার ভোগড়া এলাকার ফজরুল রহমানের ছেলে।

র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্প কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে মহানগরের এস.কে ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারে অভিযান চালানো হয়। এতে তার নেতৃত্বে র‌্যাবের অভিযানিক দল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান সেন্টারে পৌঁছার পর ভুয়া এমবিবিএস চিকিৎসক ফয়সাল হোসাইনকে আটক করা হয়। সে নিজেকে বাত-ব্যথা ও নাক-কান-গলা চিকিৎসক কনসালটেন্ট সনোলজিস্ট ও জেনারেল ফিজিশিয়ান বিশেষজ্ঞ, সিনিয়র মেডিকেল অফিসার হিসেবে পরিচয় দিত। এ সময় তার সামনে থেকে চিকিৎসার ব্যবস্থাপত্র প্যাড, ব্যক্তিগত সিল, একটি মোবাইল, বিভিন্ন যন্ত্রাপাতি, ভুয়া ভিজিটিং কার্ড, ভুয়া ডাক্তারি সার্টিফিকেট ও নগদ নয় হাজার ৫২৪ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটক ফয়সাল জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে যে, নিজেকে ভুয়া এমবিবিএস ডাক্তারের পরিচয় দিয়ে ঝুঁকিপূর্ণ চিকিৎসা দিচ্ছিল। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামানের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত প্রতারণার দায়ে তাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের জেল দেয়। পরে তাকে জেলে পাঠানো হয়েছে।

জুমবাংলানিউজ/একেএ


আপনি আরও যা পড়তে পারেন