গাজীপুর জাতীয় ঢাকা পজিটিভ বাংলাদেশ বিভাগীয় সংবাদ

গাজীপুর জেলার শ্রেষ্ঠ তুমলিয়া ইউনিয়ন

গাজীপুর প্রতিনিধি: ২০১৮-১০১৯ বছরে পরিবার পরিকল্পনা, মা ও শিশুস্বাস্থ্য কার্যক্রমে প্রশংসনীয় অবদান রাখার জন্য গাজীপুর জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন নির্বাচিত হয়েছে কালীগঞ্জ উপজেলার তুমলিয়া। বৃহস্পতিবার (১১ জুলাই)বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে গাজীপুর জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে এ ঘোষনা দেওয়া হয়।

পরে অনুষ্ঠোন শেষে গাজীপুর জেলা প্রশাসক এস. এম তরিকুল ইসলামের হাত থেকে শ্রেষ্ঠ তুমলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুবকর মিয়া বাক্কু শ্রেষ্ঠত্বের সনদপত্র গ্রহণ করেন।

এর অগে দিবসটি উপলক্ষে ‘‘জনসংখ্যা উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর: প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন’ প্রতিপাদ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে জেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এ সময় জেলা সিভিল সার্জনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

শ্রেষ্ঠ নির্বাচিত হওয়ায় এক প্রতিক্রিয়ায় তুমলিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আবুবকর মিয়া বাক্কু বলেন, পরিবার পরিকল্পনা, মা ও শিশুস্বাস্থ্য কার্যক্রমে তুমলিয়া প্রশংসনী হয়েছে এজন্য এ ইউনিয়নে সকল শ্রেণি-পেশার মানুষ এবং কমিউনিটি মেডিক্যাল অফিসার ও পরিবার কল্যাণ পরিদর্শিকাদের কাছে কতজ্ঞ। আশা করছি এ কর্মদ্যোগ উপজেলা অন্যান্য ইউনিয়ন পরিষদও অনুপ্রানিত হবে।