অন্যান্য খেলাধুলা

ঘোড়ার পিঠ থেকে পড়ে সুন্দরী জকির মৃ’ত্যু!

Dark Mode


স্পোর্টস ডেস্ক : অনুশীলনের সময় ঘোড়া থেকে পড়ে গিয়ে মৃ’ত্যু হল এক মহিলা জকির। অস্ট্রেলিয়ার ক্র্যানবর্ন রেসকোর্সের ঘটনা। শুক্রবার সকাল সাড়ে চারটা নাগাদ এই দুর্ঘটনা হয়। ঘোড়া থেকে পড়ে যাওয়ার পরই সেখানে উপস্থিত চিকিত্সক ছুটে যান। কিন্তু তাঁকে বাঁচানো যায়নি। মৃ’ত মহিলা জকির নাম মিকেলা ক্লারিজ (২২)। গত এপ্রিলেই বিয়ে করেন তিনি।

২০১৫ সাল থেকে ১৮ বছর বয়সে জকি হওয়ার প্রশিক্ষণ নিতে শুরু করেন মিকেলা ক্লারিজ। ২০১৭ সালে রেসকোর্সে জকি হিসেবে আত্মপ্রকাশ হয় তাঁর। ২০১৮ সালে অগস্টে ওয়ানগারাট্টাতে প্রথম রেসেই দ্বিতীয় হন তিনি। গত বছর সেপ্টেম্বরেএকটি রেসে প্রথম হন তিনি। তারপর থেকে ২৮টি রেস জেতেন মিকেলা। শেষ রেসটি জেতেন ১১ জুলাই। তারপরই মাত্র ২২ বছর বয়সে দুর্ঘটনায় মৃ’ত্যুর কোলে ঢলে প়ড়লেন মিকেলা ক্লারিজের।

ঘোড়ার দৌড়ে জকি হওয়ার ক্ষেত্রে মহিলাদের সংখ্যা খুবই কম। সেক্ষেত্রে মিকেলা ক্লারিজের মৃ’ত্যু বড় ক্ষতি বলে মন্তব্য করেছেন তাঁর প্রশিক্ষক কেন কিজ। মিকেলার মৃ’ত্যুতে চলতি কয়েকটি রেস বাতিল করা হয়েছে বলে জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শিরা জানিয়েছেন, মিকেলা পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই সাহায্যের জন্য ছুটে যান চিকিত্সক। কিন্তু চেষ্টা করেও তাঁকে বাঁচানো যায়নি। তবে এই দুর্ঘটনায় আর কেউ আহত হননি। মিকেলার পরিবারে পাশে থাকার কথা জানিয়ে রেসকোর্স কর্তৃপক্ষ। মিকেলার মৃ’ত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছন তাঁর পরিচিতরা।



জুমবাংলানিউজ/এসআই

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর