চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

চট্টগ্রামের মেয়র নাছিরকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান

Dark Mode

25680জুমবাংলা ডেস্ক : চট্টগ্রাম আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে মহিউদ্দিন চৌধুরীর স্ত্রীকে মঞ্চ থেকে নামিয়ে দেয়ায় মেয়রকে ক্ষমা চাওয়ার আহ্বান।

চট্টগ্রামের সাবেক মেয়র ও আওয়ামী লীগের প্রয়াত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী এবং মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিনকে মঞ্চ থেকে নামিয়ে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ করেছে ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন। এ সময়, নেতাকর্মীরা মঞ্চ থেকে হাসিনা মহিউদ্দিনকে নামিয়ে দেয়ায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছিরকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন।

আজ সোমবার (২৮ অক্টোবর) বিকেলে, চট্টগ্রাম নগরীর প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময়, এই ঘটনায় মেয়র আ জ ম নাছিরকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানান বক্তারা। নইলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

প্রতিবাদ সমাবেশে নেতারা বলেন, মহিউদ্দিন চৌধুরীর সঙ্গে তাদের আত্মার সম্পর্ক। তার পরিবারের কাউকে অপমান বা কটাক্ষ করলে তার যথাযথ জবাব দেয়া হবে। মেয়র আ জ ম নাছির ক্ষমতায় থেকে দলীয় নেতাকর্মীদের পরিচয় ভুলে গেছেন বলেও অভিযোগ করেন তারা। তাই তিনি মহিউদ্দিন চৌধুরীর স্ত্রীকেও অপমান করতেও দ্বিধা করেননি।

গতকাল রবিবার, চট্টগ্রামে আওয়ামী লীগের একটি প্রতিনিধি সম্মেলনের মঞ্চ থেকে চট্টগ্রাম নগর মহিলা লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিনকে নামিয়ে দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্রতিনিধি সভার সঞ্চালক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। রবিবার সকালে, নগরীর কিং অব চিটাগাং কমিউনিটি সেন্টারে এ ঘটনা। এ সময়, প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল রবিবার চট্টগ্রামের ৬টি জেলার সাংগঠনিক প্রতিনিধি সম্মেলন ছিল। বেলা ১১টার দিকে এ সম্মেলন শুরু হয়। সভার শুরুতেই চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী হাসিনা মহিউদ্দিনকে মঞ্চে ডেকে নেন। এর কিছুক্ষণ পরই, মেয়র আ জ ম নাছির হাসিনা মহিউদ্দিনকে মঞ্চ থেকে নেমে যেতে অনুরোধ করেন। এরপর, হাসিনা মহিউদ্দিন মঞ্চ থেকে নেমে যান এবং পুরো সময় মঞ্চের নিচেই একটি চেয়ারে বসে থাকেন। এ নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে, তিনি সমাবেশস্থলে উপস্থিত হওয়ার আগেই এ ঘটনা ঘটে।

হাসিনা মহিউদ্দিন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভানেত্রী ছাড়াও চট্টগ্রামের সাবেক মেয়র ও আওয়ামী লীগের প্রয়াত নেতা এবিএম মহিউদ্দিনের স্ত্রী। এ ছাড়াও তিনি শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর মা। সূত্র : ডিবিসি নিউজ



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর