অর্থনীতি-ব্যবসা জাতীয় বিভাগীয় সংবাদ

চট্টগ্রামে ইসলামী ব্যাংকের ‘মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ’ বিষয়ক কর্মশালা

জুমবাংলা ডেস্ক: ইসলামী ব্যাংক ট্রেইনিং অ্যান্ড রিসার্চ একাডেমি (আইবিটিআরএ) চট্টগ্রাম রিজিওনাল সেন্টারের উদ্যোগে সম্প্রতি “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” বিষয়ক কর্মশালা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

IBBL Photo PML and FT

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ক্যামেলকো আবু রেজা মো. ইয়াহিয়া কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম নর্থ জোনপ্রধান মো. নাইয়ার আযম, ব্যাংকের ডি-ক্যামেলকো ড. এম. কামাল উদ্দীন জসীম ও চট্টগ্রাম সাউথ জোনপ্রধান জিএম মুহাম্মদ গিয়াস উদ্দিন কাদের । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইবিটিআরএ চট্টগ্রাম সেন্টারের ইনচার্জ মোঃ খালেকুজ্জামান। দুই দিনব্যাপী কর্মশালায় ব্যাংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শোয়াইব আহমদ ও শাহাদত হোসেনসহ বিভিন্ন রিসোর্স পারসন বিষয়ভিত্তিক সেশন পরিচালনা করেন। চট্টগ্রাম নর্থ জোন, সাউথ জোন, আগ্রাবাদ ও খাতুনগঞ্জ করপোরেট শাখাসহ চট্টগ্রাম অঞ্চলের শাখাগুলোর সংশ্লিষ্ট কর্মকর্তা ও শাখাপ্রধানগণ কর্মশালায় অংশ নেন।

প্রধান অতিথির ভাষণে আবু রেজা মো. ইয়াহিয়া বলেন, দেশের আর্থিক খাতে অর্থের সন্দেহজনক বা অবৈধ লেনদেন প্রতিরোধে সরকার ও বাংলাদেশ ব্যাংক সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে। চলমান দুর্নীতি বিরোধী অভিযানে ব্যাংকগুলো অবৈধ লেনদেন সনাক্তকরণে অধিকতর সচেতনতা অবলম্বন করছে। তিনি বলেন, বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)-এর সুযোগ্য নেতৃত্ব আর্থিক খাতের পরিশুদ্ধিতা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে চলেছে। প্রবাসী গ্রাহকদের বৈধ চ্যানেলে টাকা পাঠানোর জন্য উৎসাহিত করতে তিনি কর্মকর্তাদের নির্দেশনা দেন। তিনি বলেন ব্যাংকিং খাতে অবৈধ লেনদেন প্রতিরোধে ব্যাংক কর্মকর্তাদের অধিকতর সতর্কতা অবলম্বন করতে হবে।



জুমবাংলানিউজ/একেএ

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment