বিভাগীয় সংবাদ রংপুর

চিরিরবন্দরে বিরল প্রজাতির সাপ উদ্ধার

Dark Mode

Screenshot_5জুমবাংলা ডেস্ক : দিনাজপুরের চিরিরবন্দরে বিরল প্রজাতির একটি সাপ উদ্ধার করে সেটিকে নবাবগঞ্জ বনবিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে। চিরিরবন্দর উপজেলা পরিষদ চত্তরে শংখিনি সাপটিকে বনবিভাগের কাছে হস্তানান্তর করা হয়। এসময় সাধারণ মানুষের অনেক ভিড় ছিল।

জানা যায়, সাপটির আভিধানিক নাম শংখিনি, দিনাজপুরের আঞ্চলিক নাম চাকাতি সাপ, যা ব্যান্ডেড ক্রেইট নামেও পরিচিত। সাপটির ওজন আনুমানিক দেড় কেজি। স্থানীয়রা জানান, এটা লোকালয়ে সচরাচর দেখা যায় না।

সোমবার দুপুর ১২টার দিকে চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম রব্বানীর উপস্থিতিতে ওই সাপটিকে বনবিভাগের নিকট হস্তান্তর করা হয়।
স্থানীয় এক স্কুলের প্রধান শিক্ষক মোরশেদ উল আলম জানান, গত ৬ অক্টোবর রাত ৯টার দিকে চিরিরবন্দর উপজেলার বেলতলী বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশ থেকে এ সাপটিকে উদ্ধার করা হয়। সাপটির ওজন আনুমানিক দেড় কেজি। সাপটির আভিধানিক নাম শংখিনি, দিনাজপুরের আঞ্চলিক নাম চাকাতি সাপ, ব্যান্ডেড ক্রেইট নামেও পরিচিত। বেশ কয়েকবছর যাবত সাপ ধরার অভ্যাস থাকায় বিদ্যালয়ের অফিস সহায়ক আমিনুল ইসলাম ওই সাপটি রাত আনুমানিক পৌনে ১০টার দিকে স্কুলের পাশে দেখতে পায়। পরে তারা দু’জনে সাপটি ধরেন এবং বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম রব্বানীকে অবহিত করেন। তার পরামর্শক্রমে বাক্সবন্দি করে সাপটিকে সোমবার বনবিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর