অর্থনীতি-ব্যবসা জাতীয় স্লাইডার

জনগণকে নিরাপদ সড়ক উপহার দিতে ৪ লাখ চালককে প্রশিক্ষণ দেবে সরকার

Dark Mode

Captureুিু্ববকজুমবাংলা ডেস্ক : জনগণকে নিরাপদ সড়ক উপহার দিতে সরকার ৪ লাখ চালককে প্রশিক্ষণ দেবে বলে জানিয়েছেন ড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম।

আজ রবিবার (২৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে নিরাপদ সড়ক চাই (নিসচা) আয়োজিত ‘রাউন্ড দ্য ওয়ার্ল্ড রাউন্ড টেবিলে’ এ কথা জানান তিনি।

তিনি বলেন, সরকার একটি নিরাপদ সড়ক উপহার দিতে কাজ করছে। এরই মধ্যে প্রকল্প হাতে নিয়েছে বাসচালকদের প্রশিক্ষণ দেওয়ার। এটি নিয়ে আমরা কাজ শুরু করেছি। প্রাথমিকভাবে এক লাখ চালককে প্রশিক্ষণ দেওয়া হবে। পরে আরও তিন লাখ চালক প্রশিক্ষণের আওতায় আসবে।

জরুল ইসলাম আরও বলেন,  আগামী ১ নভেম্বর থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকর হতে যাচ্ছে। আমরা এ আইনের একটি দাঁড়ি ও কমার কোনো পরিবর্তন করিনি, সংসদে যেভাবে আইনটি পাস হয়েছে সেটাই রাখা হয়েছে। এ আইন মানার বিষয়ে আমাদের আরও সচেতন হতে হবে। শুধু পুলিশি ভয় দেখিয়ে আইন কার্যকর করা যাবে না।

image-77774-1533559471

নিসচা আন্দোলনের সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি একটি নিরাপদ সড়কের। ইতোমধ্যে সরকারে এটি নিয়ে কাজ ও চালকদের প্রশিক্ষণের ব্যবস্থা করছে। আগামী ’২৫ সালের মধ্যে প্রতিটি চালককে আমরা এ প্রশিক্ষণের আওতায় নিয়ে আসতে চাই। এজন্য সরকারের সঙ্গে আমরা একযোগে কাজ শুরু করেছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিসচা আন্দোলন, বিআরটিএ ও সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তারা।



জুমবাংলানিউজ/পিএম

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর