লাইফ হ্যাকস লাইফস্টাইল

জেনে নিন কীভাবে ইন্টারনেট ব্যতীত গুগলের প্রাথমিক সেবা পাওয়া যায়

লাইফস্টাইল ডেস্ক : আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

২৯১. কাঠ দীর্ঘদিন ব্যবহারের পরে কাঠে দাগ পড়ে যায়। কাজেই ভিনেগার ও অলিভ ওয়েল মিক্স করে তরল পদার্থটি কাঠে ঘষে দিন। তাহলে দাগ মুছে যাবে।

২৯২. আপনার মোবাইলে ইন্টারনেট কানেকশন নেই? ইন্টারনেট বাদেও গুগল আপনাকে মেসেজ এর মাধ্যমে ইমার্জেন্সি কিছু সার্ভিস দিবে। লোকাল কফি হাউজের ঠিকানা, বাস্কেটবল খেলার স্কোর ও ইউরো থেকে ডলার এ রূপান্তরের রেজাল্ট মেসেজের মাধ্যমে আপনাকে পাঠিয়ে দিবে। এ সার্ভিস শুধু আমেরিকায় প্রযোজ্য। ৪৬৬৪৫৩ নম্বর এ মেসেজ করে প্রাথমিকভাবে এ সেবা পাওয়া যায়।

২৯৩. আপনি এমন কিছু খাচ্ছেন যা অতিরিক্ত স্পাইসি? তাহলে পানির কথা ভুলে যান। চিনি পানি থেকে বেটার কাজ করে। অধিকাংশ রেস্টুরেন্ট এ এজন্য চিনি ব্যবহার করা হয়।

২৯৪. গরমে আপনার ব্যক্তিগত গাড়ি থেকে দুর্ঘন্ধ বের হয়? আপনি হোমমেড এয়ার ফ্রেশার ব্যবহার করতে পারেন। যখন গ্রীষ্মকালে গাড়ির ভেতরে হিট বেড়ে যাবে তখন অটোমেটিক ভেতরে স্প্রে হবে এবং সুগন্ধ ছড়িয়ে যাবে।

২৯৫. আপনার কি জ্বালাতন করে এরকম চুলকানি হয়? তাহলে নখ দিয়ে চুলকালে সেখানে সমস্যা হবে। আপনি হাত দিয়ে জোরে চাপ দিতে পারেন। এতে রক্তপ্রবাহ কমে গেলে চুলখানি কমে যাবে।

বি. দ্র : সৃষ্টির আদি থেকে প্রতিনিয়ত যাপনপদ্ধতির পরিবর্তন করে সামনের দিকে এগিয়েছে মানুষের জীবনযাত্রা। আবশ্যকীয় সেই পরিবর্তনগুলো লিপিবদ্ধ হয়েছে বিভিন্ন দেশের ইতিহাসে। পাঠকদের জীবনযাত্রার ইতিবাচক পরিবর্তনের স্বার্থে ধারাবাহিকভাবে নতুন যাপনপদ্ধতিগুলো পাঠকের কাছে তুলে ধরছে জুমবাংলা লাইফস্টাইল ডেস্ক। আগামী পর্বে থাকছে সেগুলোর ২৯৬-৩০০ কিস্তি। 


জুমবাংলানিউজ/ওয়াইপি