লাইফ হ্যাকস লাইফস্টাইল

জেনে নিন গৃহপালিত বিড়ালের নাম রাখা কেন গুরুত্বপূর্ণ

লাইফস্টাইল ডেস্ক : আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

২৫৬. পেঁয়াজ কাটার ১৫ মিনিট পূর্বে তা ফ্রীজে রাখুন। তাহলে পেঁয়াজ কাটার সময় চোখে জল আসবে না বা আপনি অস্বস্তি অনুভব করবেন না।

২৫৭. বাথরুমের কাঁচ সহজে কুয়াশাচ্ছন্ন হয়ে যাচ্ছে? গোসলের পূর্বে সাবান বা সোডাপানি ব্যবহার করুন। তাহলে কাঁচ পরিষ্কার হয়ে আসবে।

২৫৮. ডিশ বা থালা-বাসন ধুয়ে পরিষ্কার করার পর যে কাপড় দিয়ে তা মুছেন তা মাইক্রোওয়েব এ ২ মিনিট গরম করুন। এতে ৯৯.৯% জীবাণু নষ্ট হয়ে যাবে।

২৫৯. যারা রামেন(নুডুলস এর মত একটি ডিশ যা জাপানে প্রচলিত) পছন্দ করেন কিন্তু আলু করেন না তাদের জন্য একটা তথ্য। আলুতে নুডুলস থেকে অনেক বেশি পুষ্টি আছে।

২৬০. আপনার গৃহপালিত বিড়াল আছে? তাহলে তার একটি নাম রাখুন। তাহলে কোন কারণে যদি তা বাহিরে হারিয়ে যায় তাহলে প্রতিবেশী কেউ তা দেখলে তা চিহ্নিত করতে পারবে ও আপনাকে জানাবে।

 

বি. দ্র : সৃষ্টির আদি থেকে প্রতিনিয়ত যাপনপদ্ধতির পরিবর্তন করে সামনের দিকে এগিয়েছে মানুষের জীবনযাত্রা। আবশ্যকীয় সেই পরিবর্তনগুলো লিপিবদ্ধ হয়েছে বিভিন্ন দেশের ইতিহাসে। পাঠকদের জীবনযাত্রার ইতিবাচক পরিবর্তনের স্বার্থে ধারাবাহিকভাবে নতুন যাপনপদ্ধতিগুলো পাঠকের কাছে তুলে ধরছে জুমবাংলা লাইফস্টাইল ডেস্ক। আগামী পর্বে থাকছে সেগুলোর ২৬১-২৬৫ কিস্তি।

জুমবাংলানিউজ/ওয়াইপি


আপনি আরও যা পড়তে পারেন