লাইফ হ্যাকস লাইফস্টাইল

জেনে নিন সকালে নাস্তায় কি কি খাবার অবশ্যই থাকা উচিত

লাইফস্টাইল ডেস্ক : আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

 

২৬১. আপনার সকালের নাস্তায় কি কি খাদ্য থাকা উচিত? কলা, ভিটামিন সমৃদ্ধ ফল ও বিশুদ্ধ পানি অবশ্যই থাকা উচিত। কলা দেহে পটাশিয়াম এর পরিমাণ বৃদ্ধি করে রক্তে লবণের পরিমাণ নিয়ন্ত্রণ করে।

২৬২. আপনি যদি আনন্দ, হাসি ও আড্ডার মধ্যে থাকেন তাহলে ব্রেইনে অক্সিজেন এর সরবরাহ বাড়ে। দুশ্চিন্তা করা থেকে নিজেকে বিরত রাখা ও ব্রেইনকে চাপমুক্ত রাখার জন্য এটি জরুরি।

২৬৩. কেউ আপনাকে দুষ্টুমি করে মেসেজ পাঠাচ্ছে এবং তাকে কিভাবে থামাবেন? ইংরেজিতে লিখে দিন, Service Error 305: Message Delivery Failed.

২৬৪.  দীর্ঘদিন বালিশ ব্যবহারের পর তা নিচু হয়ে যায়। তখন আপনার জন্য তা স্বস্তিদায়ক হয় না। আপনি ভালো মানের তুলো ব্যবহার করতে পারেন ও সাথে টেনিস বল। দেখবেন তা আপনার জন্য আরামদায়ক হবে।

২৬৫.  আপনি যখন ভাত বসিয়েছেন পাশাপাশি ফুলকপি বা ব্রোকলি রান্না করে ফেলুন। ভাতের সাথে এই সবজি আপনার দেহে প্রয়োজনীয় পুষ্টির যোগান দিবে।

বি. দ্র : সৃষ্টির আদি থেকে প্রতিনিয়ত যাপনপদ্ধতির পরিবর্তন করে সামনের দিকে এগিয়েছে মানুষের জীবনযাত্রা। আবশ্যকীয় সেই পরিবর্তনগুলো লিপিবদ্ধ হয়েছে বিভিন্ন দেশের ইতিহাসে। পাঠকদের জীবনযাত্রার ইতিবাচক পরিবর্তনের স্বার্থে ধারাবাহিকভাবে নতুন যাপনপদ্ধতিগুলো পাঠকের কাছে তুলে ধরছে জুমবাংলা লাইফস্টাইল ডেস্ক। আগামী পর্বে থাকছে সেগুলোর ২৬৬-২৭০ কিস্তি।

জুমবাংলানিউজ/ওয়াইপি


আপনি আরও যা পড়তে পারেন