Views: 24

ঢাকা বিভাগীয় সংবাদ

জেলখানায় গেল স্বাস্থ্য কর্মকর্তার ফ্রিজের সেই ইলিশ

swadesh_1566799443জুমবাংলা ডেস্ক : মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশিকুর রাহমানকে সরকারি বাসার ফ্রিজে মা ইলিশ মজুদ করার দায়ে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদিকে উদ্ধারকৃত ইলিশ মাছ মানিকগঞ্জ কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও মানিকগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ বি এম আরিফুল হক আজ সোমবার বিকেলে এ জরিমানা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আশিকুর রাহমান নিষেধাজ্ঞা অমান্য করে তার সরকারি বাসভবনের একটি ফ্রিজে বিপুল পরিমাণ ইলিশ মজুদ করে রেখেছিলেন। গোপন সূত্রে সোমবার দুপুরে এমন অভিযোগ পান জেলা প্রশাসক এস এম ফেরদৌস। এরপর জেলা প্রশাসকের নির্দেশে বেলা দুইটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরিনা শারমিন ওই বাসায় অভিযান চালান। এ সময় ওই ফ্রিজে এক মণ ইলিশ পাওয়া যায়। তবে অসুস্থতার কারণে তিনি সেখান থেকে চলে যান।

স্বাস্থ্য কর্মকর্তা আশিকুর রাহমান ভ্রাম্যমাণ আদালতের কাছে মা ইলিশ কিনে নিজের সরকারি বাসার ফ্রিজে মজুদ করার দায় স্বীকার করেন। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম আরিফুল হক মৎস্য সংরক্ষণ আইন অনুযায়ী স্বাস্থ্য কর্মকর্তা আশিকুর রাহমানকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট আরিফুল হক বলেন, স্বাস্থ্য কর্মকর্তা জরিমানার অর্থ নগদ পরিশোধ করেছেন। জব্দ করা এক মণ ইলিশ জেলা কারাগারে বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বলেন, তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে।