খেলাধুলা

জয়ের জন্য শেষ ২৪ বলে লড়াই করছে বাংলাদেশ, ১৬ ওভার শেষে স্কোর দেখে নিন

স্পোর্টস ডেস্ক : আফগানদের সাথে একমাত্র টেস্টে লজ্জাজনক হারের পর ত্রিদেশীয় সিরিজের মূল লড়াই শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে ম্যাচটিতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি একাদশ।

ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪২ রান সংগ্রহ করে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন সাব্বির রহমান।

জয়ের জন্য ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ১৬ ওভারে ৩ উইকেটে ১২৭ রান। জয়ের জন্য আর মাত্র ১৬ রান দরকার জিম্বাবুয়ের। বাংলাদেশের হয়ে একাই ৩ উইকেট নিয়েছেন আফিফ হোসেন। ৩১ রান করা মাসাকাদজাকে আউট করেছেন আফিফ হোসেন।

ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের বাংলাদেশ থাকা চার ক্রিকেটারকে রাখা হয়েছে প্রস্তুতি ম্যাচের দলে। সাব্বির রহমান, মোহাম্মদ
সাইফউদ্দিনের সাথে দুই তরুণ ক্রিকেটার আফিফ হোসেন ও ইয়াসিন আরাফাতকে ম্যাচ প্র্যাক্টিসে প্রস্তুত করে নিতেই রাখা হয়েছে এ ম্যাচের দলে।

জাতীয় দলে জায়গা পাওয়া এ চার ক্রিকেটারের সাথে একঝাঁক তরুণ ক্রিকেটারের সমন্বয়ে সাজানো হয়েছে বিসিবি একাদশ। দলে রয়েছেন ওপেনার সাইফ হাসান ও নাইম শেখ। তাছাড়া দলে রাখা হয়েছে আরিফুল হক, ইয়াসির আলি রাব্বিদের। বিশেষজ্ঞ কোনো স্পিনার না থাকলেও দলে রাখা হয়েছে চার পেসার। সাইফউদ্দিন-ইয়াসিনদের সাথে প্রস্তুতি ম্যাচে পেস আক্রমণ সামলানোর দায়িত্ব থাকছে সুমন খান ও শফিকুল ইসলামদের কাঁধে।

উল্লেখ্য, প্রস্তুতি ম্যাচে স্কোয়াডে থাকা সকল ক্রিকেটারকেই পরখ করে নিতে পারবে উভয় দল। তবে ব্যাট করার সুযোগ পাবেন নির্দিষ্ট ১১জন ব্যাটসম্যান।

জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেজিস চাকাভা, রিচমন্ড মুতুম্বানি, শন উইলিয়ামস, নেভিল মাদজিভা, টিনোটেন্ডা মুতোম্বদজি, টনি টনি মুনিয়োঙ্গা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা, ক্রিস্টফার এমপফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন
টেলর, এন্সেলে এন্ডলভ, টিমিসেন মারুমা, রায়ান বার্ল।

প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশ: সাইফ হাসান, নাইম শেখ, সাব্বির রহমান, আফিফ হোসেন, ইয়াসির আলী, সাব্বির হোসেন, আরিফুল হক, সুমন খান, ইয়াসিন আরাফাত মিশু, শফিকুল ইসলাম, আমিনুল ইসলাম, জাকের আলী (উইকেটরক্ষক), মোহাম্মদ সাইফউদ্দীন।


জুমবাংলানিউজ/এসওআর




আপনি আরও যা পড়তে পারেন



Add Comment

Click here to post a comment