Game বিজ্ঞান ও প্রযুক্তি

ডিভিশন ২: ইউপ্লে স্টোরের জনপ্রিয় অনলাইন অ্যাকশন গেম

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: টম ক্লান্সিস দা ডিভিশন এর সাকসেসর হিসেবে ইউবিসফট এই বছরের মার্চের ১৫ তারিখে রিলিজ করেছে দা ডিভিশন ২। থার্ড-পার্সন শুটার গেম হিসেবে গতবার ভালোই সেল পেয়েছিলো দা ডিভিশন কিন্তু কয়েক মাসের মধ্যেই বিভিন্ন বাগ এবং গ্লিচের কারণে প্লেয়ার হারায় গেমটি। এবার ইউবিসফট তাদের দা ডিভিশন ২ তে সকল বাগ ও সমস্যার সমাধান করে রিলিজ করেছে।

তবে অনেকের জন্যই আশাহতের কারণ হতে পারে একটি বিষয় এবং সেটি হলো গেমটি রিলিজ পাচ্ছে না স্টিমে। ইউবিসফট এনাউন্স করেছে তাদের এই গেমটি এপিক গেমস স্টোর এবং তাদের নিজস্ব ইউপ্লে (UPlay) প্লাটফর্মে এক্সক্লুসিভ থাকবে। হতে পারে এটা এপিক গেমস স্টোরের নতুন চেষ্টা ভাল্ভ এর স্টিমকে একটু হলেও পিছনে ফেলার। কিন্তু এখনো জানা যায়নি এই এক্সক্লুসিভ ডিলটা পার্মানেন্ট নাকি কিছু সময়ের জন্য।

গেমপ্লেতে উইবিসফট গেমারদের সন্তুষ্ট করতে ভুল করে না কখনো। প্রচুর একশান, আর্মস, ক্রেটস ইত্যাদি তে গেম আপনার বোরিং মনে হবে না কখনোই। সবচে মজার ব্যাপার হচ্ছে প্লেয়ার ও বেশি হওয়াতে ম্যাচমেকিং এ সমস্যা হয় না। যেকোনো মিশনই কো-অপ খেলতে পারবেন। গেমে আপনার ফ্রেন্ড নেই?? সমস্যা নাই আপনি রেন্ডম প্লেয়ার দের সাথে টিম আপ করে মিশন শেষ করতে পারবেন। আর ইন গেম ভয়েস চ্যাট টাও ভালো লেগেছে আমার কাছে। এছাড়াও সব ধরনের ওয়েপন তো আছেই। বাংলাদেশি ও ক্ল্যান আছে একটা। গেমারদের যে ব্যাপার টা মজা লাগবে সেটা হচ্ছে, আপনি ধরেন এনিমির সাথে যুদ্ধে হেরে পরে আছেন অচেতন অবস্থায়, একটা অপশন আছে ব্যাকআপ। এটা দিলে একটু পরেই আপনার টিমে অন্য প্লেয়ার (রিয়েল) রা এসে আপনার এনিমি রে ধোলাই দিয়ে চলে যাবে। সাথে আপনাকে রিভাইভ তো দিবেই। আবার আপনিও এরকম অন্য প্লেয়ার দের ডাকে সাড়া দিয়ে হেল্প করতে পারবেন। এছাড়াও ক্ল্যান মেম্বার দের সাহায্যের জন্য ডাকতে পারবেন।

আরেকটা জিনিস হইতেছে ডার্ক জোন।প্রচন্ড হার্ডকোর একশান। ডার্ক জোনে PvP PvE সবই আছে। গ্রাফিক্স এক কথায় অসাধারণ। অপটিমাইজেশন বেশ ভালোই। আপনি High Settings এ খেলি বেশিরভাগ সময় 70-75+ Fps পাই। AMD ইউজার দের জন্য ভালোই অপটিমাইজ করা গেম টা।

কিছু খারাপ দিক: বেশি পেচানো গেম। যারা আগে ডিভিশন খেলে নাই তাদের জন্য আপগ্রেড সিস্টেম টা হালকা ঝামেলা হবে প্রথমতো। এটা ছাড়া আর কোনো মেজর ইস্যু চোখে পড়েনি।

 



জুমবাংলানিউজ/ওয়াইপি

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ