জাতীয় স্বাস্থ্য স্লাইডার

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরও ৩৬১

Dark Mode

56234aa702f83জুমবাংলা ডেস্ক : ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩৬১ জন নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন।

আক্রান্তদের মধ্যে ১০০ জন ঢাকায় এবং ২৬১ জন দেশের অন্যান্য এলাকায় ভর্তি হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম।

বর্তমানে দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগে আক্রান্ত ভর্তি রোগী আছেন এক হাজার ৪১৯ জন। এদের মধ্যে ঢাকায় চিকিৎসা নিচ্ছেন ৫০৫ জন এবং অন্যান্য বিভাগে আছেন ৯১৪ জন।

ডেঙ্গুর প্রাদুর্ভাব এবার এশিয়ার অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ভয়াবহ আকার ধারণ করেছে। তবে চলতি মাসের শুরু থেকে পরিস্থিতির উন্নতি হওয়া শুরু হয়েছে। দিন দিন কমে আসছে নতুন রোগীর সংখ্যা।

সরকারি হিসেব অনুযায়ী, গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত দেশে সর্বমোট ভর্তি হওয়া ডেঙ্গু রোগী ৮৯ হাজার ২১ জন। এছাড়া বর্তমানে হাসপাতাল থেকে ৮৭ হাজার ৩৬৬ জন রোগী ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। সারাদেশে ছাড়প্রাপ্ত পাওয়া রোগীর সংখ্যা ৯৮ শতাংশ।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ বছর ডেঙ্গু সন্দেহে ২৩৬টি মৃত্যুর তথ্য পেয়েছে। এর মধ্যে সংস্থাটি এ পর্যন্ত ১৩৬টি ঘটনার পর্যালোচনা সমাপ্ত করে ৮১টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।



জুমবাংলানিউজ/পিএম

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর