বিভাগীয় সংবাদ রংপুর

অপির প্রকৌশলী হবার স্বপ্ন কেড়ে নিলো ডেঙ্গু জ্বর

Dark Mode

জুমবাংলা ডেস্ক : ঠাকুরগাঁওয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে অপি রানী রায় (১৭) নামে এক শিক্ষার্থীর মৃ’ত্যু হয়েছে। শুক্রবার বিকেলে দিনাজপুর আনার পথে তার মৃ’ত্যু হয়। মেধাবী শিক্ষার্থী অপি ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার লেহেম্বা গ্রামের অনুকূল চন্দ্র রায়ের মেয়ে।

অপি এবার রংপুর ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়ে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য ঢাকা ফার্মগেট এলাকায় কোচিং করছিল।

অপির মামি অঞ্জনা রাণী রায় জানান, সে গত ৪ আগস্ট ঢাকা থেকে জ্বর নিয়ে ঠাকুরগাঁওয়ে আসে। ৫ আগস্ট পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। ওই দিন তাকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার অবস্থার অবনতি হলে তাকে ঠাকুরগাঁও থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছিল। কিন্তু দিনাজপুরের বীরগঞ্জে আসার পর সে অচেতন হয়ে পড়ে। এরপর রংপুর না নিয়ে তাকে দিনাজপুর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. ফারহানা আক্তার তাকে পরীক্ষা নিরীক্ষা করে মৃ’ত ঘোষণা করেন।

ঠাকুরগাঁও সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. প্রভাষ কুমার দাস জানান, শুক্রবার সকালেও তার অবস্থা ভালো ছিলো। কিন্তু দুপুরে হঠাৎ অবনতি হলে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

এর আগে গত ৬ আগস্ট ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ গ্রামের নয়ন ইসলামের ছেলে মাদরাসা ছাত্র রবিউল ইসলাম (১৭) দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় মা’রা যায়। সে ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিল। এ নিয়ে ঠাকুরগাঁওয়ে ডেঙ্গু আক্রান্ত দুইজন রোগী মা’রা গেলো।

এদিকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে শুক্রবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৪৯ জন পুরুষ ও ১৩ জন নারী চিকিৎসাধীন আছেন। এ পর্যন্ত এই হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ১৩৮ জন রোগী। সূত্র : ইত্তেফাক



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর