জাতীয় শিক্ষা

ঢাকা জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা তারিখ প্রকাশ

Dark Mode

Govt

জুমবাংলা ডেস্ক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের ঢাকা জেলায় মৌখিক পরীক্ষা আগামী ১৫ থেকে ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে।

গত ২৬ সেপ্টেম্বর ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলেয়া ফেরদৌসী শিখা স্বাক্ষরিত এক নির্দেশনায় এ তথ্য জানা গেছে।

নির্দেশনায় বলা হয়েছে, ঢাকা জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সরকারি শিক্ষক নিয়োগ-২০১৮ এর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ১৫ অক্টোবর শুরু হবে। ২৪ অক্টোবর পর্যন্ত পরীক্ষা চলবে। প্রতিদিন সকাল ৯টা ও দুপুর ২টায় দুই ধাপে এ পরীক্ষা নেয়া হবে।

ঢাকা জেলায় লিখিত পরীক্ষায় মোট ১ হাজার ২৭১ জন প্রার্থী পাস করে। মৌখিক পরীক্ষায় ১৫ অক্টোবর ২১২ জন, ১৬ অক্টোবর ২১২ জন, ১৭ অক্টোবর ২১২ জন, ২২ অক্টোবর ২১২ জন, ২৩ অক্টোবর ২১২ জন ও ২৪ অক্টোবর ২১১ জন অংশগ্রহণ করার কথা রয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) সূত্রে জানা যায়, সহকারী শিক্ষকদের মৌখিক পরীক্ষা আগামী ৬ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত নেয়া হবে। এ সময়ের মধ্যে দেশের ৬১ জেলা তাদের সুবিধামতো মৌখিক পরীক্ষার সময় নির্ধারণ করবে। প্রার্থীর সংখ্যা অনুযায়ী প্রতিটি জেলায় ৩-৭ দিন পর্যন্ত ২০ নম্বরের এ পরীক্ষা নেয়া হবে।

ডিপিই সূত্র আরও জানায়, মৌখিক পরীক্ষার জন্য তিন সদস্যের কমিটিতে সভাপতি হিসেবে জেলা প্রশাসক (ডিসি), সদস্য সচিব প্রাথমিক জেলা শিক্ষা কর্মকর্তা (ডিপিও) ও সদস্য হিসেবে সংশ্লিষ্ট জেলার একজন শিক্ষা অনুরাগী থাকবেন। কমিটির সদস্যরা প্রার্থীদের সার্টিফিকেট ও ভালো ফলাফলের জন্য ৫ নম্বর, ভালো আচার-আচরণ ও পোশাকের ওপর ৫ নম্বর, সাধারণ জ্ঞান, এক্সট্রা-কারিকুলামসহ মোট ২০ নম্বরের ওপর মূল্যায়ন করবেন।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, মৌখিক পরীক্ষা শেষে প্রার্থীদের প্রাপ্ত নম্বর জেলা থেকে সরাসরি বুয়েটের কাছে পাঠিয়ে দেয়া হবে। এরপর লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর যোগ করে চূড়ান্ত ফল প্রকাশ করবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।



জুমবাংলানিউজ/এসএস

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর