ক্যাম্পাস

ঢাবিতে চান্স পাওয়া কাওসারের নামে ‘৬ মামলা’!

Kawsar-DUজুমবাংলা ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি পরীক্ষা সুযোগ পেয়েছে মেধাবী ছাত্র কাওসার। কিন্তু আলোচনায় ওঠে এসেছে ওেই কাওসারের বিরুদ্ধে থানায় ৬টি মামলা। তার বিরুদ্ধে কেনো এই ছয়টি মামলা ও তার সত্যতাই কতটুকু তা কাওসারের এক শিক্ষক জানিয়েছেন।

‘কাওসার আমার ছাত্র। অসম্ভব পরিশ্রমী একজন মানুষ। এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মানবিক বিভাগ, ঢাকা বোর্ড থেকে জিপিএ ৫ পেয়েছে। তার ক্যারিয়ার সম্পর্কে আমি জানি। আমার বিশ্বাস ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সে প্রথম দিকে থাকবে। হয়েছেও তাই।

কিন্তু সেগুলো বলা উদ্দেশ্য না। সে উচ্চ মাধ্যমিক পড়া অবস্থায় তার বিরুদ্ধে পাঁচটি মামলা হয়েছে। সে থাকে নারায়ণগঞ্জ, মামলা হয় তার এলাকা পটুয়াখালীর গলাচিপায়। মামলার বিষয় চুরি, ছিনতাই, মা’দক, চাঁদাবাজি ইত্যাদি। সবগুলো মামলা এমনিতেই খারিজ হয়ে যায়। ঐ এলাকার সার্কেল এএসপির সাথে আমিও একবার কথা বলেছিলাম। তার বিরুদ্ধে ছয় নাম্বার মামলাটা করা হয় ভর্তি পরীক্ষার কিছুদিন আগে। গাছকাটা মামলা। সে নাকি ভর্তি পরীক্ষার প্রস্তুতি বাদ দিয়ে আরেকজনের বাড়ির গাছ কাটতে গিয়েছিল। ভর্তি পরীক্ষার আগে একবার এসে বলল স্যার এক মামলার হাজিরা দিতে হবে।

আশ্চর্যের বিষয় হলো সব মামলার বাদী একই ব্যক্তি। কখনো নিজে মামলা করেছেন, কখনো অন্য কারো মামলায় আসামী হিসেবে তার নাম ঢুকিয়ে দিয়েছেন। কিন্তু কেন? পারিবারিক বিরোধ নাই, জায়গা জমি সংক্রান্ত ঝামেলা নাই। থাকলেও সে নিশ্চয় এগুলোর সাথে জড়িত না। সে মামলার আসামী হবে কেন? উদ্দেশ্য একটাই সে যেন দাড়াঁতে না পারে। মাতবরী চলে যেতে পারে এ আশংকায় হয়তো।

বিষয়গুলো জেনে আমি খুবই অবাক হয়েছি। একজন মানুষ কতটা অমানুষ হলে একটা বাচ্চা ছেলের ভবিষ্যৎ নষ্ট করার জন্য এভাবে পিছনে লাগতে পারে। ভর্তি পরীক্ষার আছে মাত্র বিশ পচিশ দিন, তখনও তার মাথায় মামলার হাজিরার চিন্তা, আমি নিজেও খুব চিন্তিত ছিলাম। যাক আল্লাহ পাকের অশেষ রহমতে সব বাধা অতিক্রম করে কাওসার ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্য হতে যাচ্ছে। তার প্রতি দোয়া ও অভিনন্দন।’

কামরুল ইসলাম কাউসারের কলেজের শিক্ষক



জুমবাংলানিউজ/এসআই

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ