আন্তর্জাতিক জাতীয় পজিটিভ বাংলাদেশ স্লাইডার

দারফুরে বঙ্গবন্ধু হলের উদ্বোধন করলেন সুদান মিশন প্রধান মামাবোলো

জুমবাংলা ডেস্ক: সুদানের দারফুরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশি ফর্মড পুলিশ ইউনিটের কনফারেন্স হলের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু হল।

সোমবার (৮ জুলাই) হলটির উদ্বোধন করেন জাতিসংঘের সুদান মিশনের প্রধান জেরেমিয়া মামাবোলো। এসময় উপস্থিত ছিলেন মিশনের ফোর্স কমান্ডার জেনারেল লিওনার্ড, দারফুর পুলিশ কমিশনার সুলতান তেমুরি এবং মিশনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

হলটির উদ্বোধনী অনুষ্ঠানে মিশন প্রধান জেরেমিয়া মামাবোলো শ্রদ্ধা ভরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন। তিনি এসময় বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেরও ভূয়সী প্রশংসা করেন।

মিশন ইতিহাসে এই প্রথম জাতির জনকের নামে কোনো স্থাপনার নামকরণ করা হলো। হলটির নামকরণ করেছেন দারফুরে বাংলাদেশি ফর্মড পুলিশ ইউনিটের কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম।

দারফুরে বাংলাদেশি ফর্মড পুলিশ ইউনিটে কর্মরত অপারেশনস অফিসার এডিশনাল এসপি মাসুক মিয়া পিপিএম জুমবাংলাকে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহানায়ক। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।  বঙ্গবন্ধুকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে আমাদের কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম স্যার হলটিকে বঙ্গবন্ধুর নামে নামকরণ করেন।’



জুমবাংলানিউজ/এইচএম

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ