আইন-আদালত

নবম ওয়েজ বোর্ড : রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি ১৯ আগস্ট

জুমবাংলা ডেস্ক : সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের নতুন বেতন কাঠামো নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশের ওপর দুই মাসের স্থিতাবস্থা দিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

আজ বুধবার সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে ১৯ আগস্ট শুনানির জন্য রাখেন।

এদিন আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। এ ছাড়া নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ।

পরে অমিত তালুকদার সাংবাদিকদের বলেন, চেম্বার বিচারপতি বলেছেন, তিনি এক সময় মতিউর রহমানের আইনজীবী ছিলেন। তাই আবেদনটি না শুনে প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দিতে চাইলে দুই পক্ষই আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠানোর জন্য বলে। পরে আদালত ১৯ অগাস্ট তারিখ রেখে নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন।

এর আগে নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ ৬ আগস্ট (মঙ্গলবার) রুলসহ গেজেট প্রকাশে ২ মাসের স্থিতাবস্থার আদেশ দেন।

হাইকোর্টে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ইউসুফ আলী।

উল্লেখ্য, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে আহ্বায়ক করে চলতি বছরের ২১ জানুয়ারি মন্ত্রিসভায় এ নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ বাস্তবায়ন সম্পর্কিত মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করা হয়।

ওয়েজ বোর্ডে সাংবাদিকদের বেতন কাঠামো চূড়ান্ত করে থাকে। ২০১২ সালে সাংবাদিকদের জন্য অষ্টম ওয়েজ বোর্ড গঠন করা হয়েছিল। পরের বছর এই বোর্ড নতুন বেতন কাঠামো চূড়ান্ত করেছিল।

জুমবাংলানিউজ/এসআর


আপনি আরও যা পড়তে পারেন