রাজনীতি

নিজের দল বিলুপ্ত করে বিএনপিতে যোগ দিলেন রিটা

২০ দলীয় জোটের শরিক পিপলস পার্টি অব বাংলাদেশের চেয়ারম্যান রিটা রহমান। ফাইল ছবি
জুমবাংলা ডেস্ক : আত্মপ্রকাশের দশ মাসের মধ্যেই দল বিলুপ্ত করে বিএনপির সঙ্গে একীভূত হলো ২০ দলীয় জোটের শরিক পিপলস পার্টি অব বাংলাদেশ। এর আগে দলটির চেয়ারম্যান রিটা রহমানকে রংপুর-৩ আসনের উপনির্বাচনে ধানের শীষের প্রার্থী ঘোষণা করে বিএনপি।

এই আসনে একাদশ সংসদ নির্বাচনেও বিএনপির প্রার্থী ছিলেন রিটা রহমান। তিনি বিএনপির প্রতিষ্ঠাতাকালীন সদস্য এবং জিয়াউর রহমান সরকারের সিনিয়র মন্ত্রী মশিয়ুর রহমান যাদু মিয়ার মেয়ে।

রবিবার রিটা রহমান রাজধানীর বাসায় দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন। সেখানে দল বিলুপ্ত করে বিএনপিতে একীভূত হওয়ার ঘোষণা দেন তিনি। পরে পিপলস পার্টির যুগ্ম সম্পাদক তাজ উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

এ ব্যাপারে রিটা রহমান বলেন, ‘আমরা আমাদের দলকে বিলুপ্ত ঘোষণা করে বিএনপির সঙ্গে এক হয়েছি। এ সিদ্ধান্তের প্রস্তাব দিয়ে রেখেছিলাম জানুয়ারি মাসে। এখন তা ঘোষণা করা হলো। আমরা একই ধরনের রাজনীতি করি। ছোট ছোট দল করে লাভ নেই। তার থেকে বড় দলের সঙ্গে থাকলে বড় দল আরও শক্তিশালী হবে।’

গত বছরের ৪ নভেম্বর আত্মপ্রকাশ ঘটে পিপলস পার্টি অব বাংলাদেশের। পরে তারা বিএনপি জোটে যোগ দেয়। এদিকে রংপুর-৩ আসনের উপনির্বাচনে ধানের শীষের প্রার্থী হতে রিটা রহমান ছাড়াও দলীয় মনোনয়নপত্র নিয়েছিলেন সদ্য প্রয়াত মহানগর সভাপতি মোজাফফর হোসেনের স্ত্রী সুফিয়া হোসেন, রংপুর মহানগর সহসভাপতি কাওসার জামান বাবলা, মহানগর সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু ও জেলা সাধারণ সম্পাদক রইসউদ্দিন। তবে বিএনপির মনোনয়ন বোর্ড দলের মনোনয়নপ্রত্যাশীদের বাদ দিয়ে রিটা রহমানকেই বেছে নিয়েছে। সূত্র : ইত্তেফাক


জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন



Add Comment

Click here to post a comment