লাইফ হ্যাকস লাইফস্টাইল

নিয়মিত আয়না নাকি দ্বিমুখী আয়না? কিভাবে বুঝবেন?

images

লাইফস্টাইল ডেস্ক : আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

৩১৬. আপনি কি ঘরেই কেক তৈরি করতে চান? নিচের সিম্পল পদ্ধতি অনুসরণ করলে এর স্বাদ এমন হবে যেন তা বেকারি থেকেই অর্ডার দেওয়া হয়েছে। প্যাকেজে যে পরামর্শ দেওয়া হয়েছে তা অনুসরণ করতে হবে। রেসিপিতে অবশ্যই ১টি বা ২টি ডিম যুক্ত করুন। তেল কম দিয়ে তাতে গলিত বাটার ব্যবহার করুন। পরিমণে বেশিই ব্যবহার করুন। পানির পরিমান কম দিয়ে দুধ পরিমাণে বেশি দেন।

৩১৭. ভালো করে বাঁশি বাজাতে পারছেন না? আমরা কিউ যেভাবে উচ্চারণ করি সেভাবে ঠোটের ভঙ্গি করে জোরে চিৎকার করুন। কিছুক্ষণ পর দেখবেন আপনি ভালো বাঁশি বাজাতে পারছেন।

৩১৮. রান্নাঘরের বাসন-কোসন অনেক দিন ব্যবহারের পর পুরোনো হয়ে যায়। ধৌত করার সময় বেকিং সোডা ও পেরিঅক্সাইড ব্যবহার করলে এমনভাবে পরিষ্কার হবে যেন আপনি আজই তা কিনেছেন।

৩১৯. নিয়মিত আয়না অথবা দ্বি-মুখী আয়না কিভাবে চিনবেন? হাতের নখ সারফেসে রাখুন। যদি প্রতিবিম্বের সাথে কোন গ্যাপ থাকে তাহলে তা নিয়মিত আয়না। যদি সোজাসুজি তা প্রতিবিম্বকে টাচ করে তাহলে তা দ্বিমুখী মিরর।

৩২০. দিনে আর কতটুকু সময় সূর্যের আলো থাকবে তা জেনে নিন নিচের পদ্ধতি অনুসরণ করে।

Screenshot_1

বি. দ্র : সৃষ্টির আদি থেকে প্রতিনিয়ত যাপনপদ্ধতির পরিবর্তন করে সামনের দিকে এগিয়েছে মানুষের জীবনযাত্রা। আবশ্যকীয় সেই পরিবর্তনগুলো লিপিবদ্ধ হয়েছে বিভিন্ন দেশের ইতিহাসে। পাঠকদের জীবনযাত্রার ইতিবাচক পরিবর্তনের স্বার্থে ধারাবাহিকভাবে নতুন যাপনপদ্ধতিগুলো পাঠকের কাছে তুলে ধরছে জুমবাংলা লাইফস্টাইল ডেস্ক। আগামী পর্বে থাকছে সেগুলোর ৩২১-৩২৫ কিস্তি। 



জুমবাংলানিউজ/ওয়াইপি




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment