Views: 20

চট্টগ্রাম জাতীয় বিভাগীয় সংবাদ

নুসরাত হত্যাকাণ্ড, রায়ের পূর্ণাঙ্গ কপি আসামিদের কাছে হস্তান্তর

130410Nusrat6জুমবাংলা ডেস্ক : ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত হত্যা মামলার রায়ের পূর্ণাঙ্গ কপি আজ সোমবার আসামীদের আইনজীবী ও স্বজনদের হাত হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন মামলার বাদীপক্ষের আইনজীবী।

রায়ের কপি গ্রহণ করার পর থেকে উচ্চ আদালতে আপিলের জন্য ৬০ দিন সময় পাবেন আসামীরা।

গত ২৪ অক্টোবর ফেনীর মাদরাসা শিক্ষার্থী নুসরাত হত্যা মামলার ১৬ আসামির মৃত্যুদণ্ডাদেশ দেন আদালত।

এদিকে নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি মামলার পরবর্তী তারিখ ১৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। গতকাল এ মামলার বাদী নুসরাতের মা শিরিন আক্তারের সাক্ষ্য গ্রহণের কথা ছিল। তবে এদিন আদালতের বিচারক ছুটিতে থাকায় মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয় আগামী ১৩ নভেম্বর।

চলতি বছরের ৬ এপ্রিল সকাল নয়টার দিকে আলিম পর্যায়ের আরবি প্রথমপত্রের পরীক্ষা দিতে ওই মাদ্রাসাকেন্দ্রে যান নুসরাত। এ সময় তাকে পাশের বহুতল ভবনের ছাদে ডেকে নিয়ে যাওয়া হয়। সেখানে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দেওয়া হয়।

১০ এপ্রিল রাত সাড়ে নয়টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নুসরাত মারা যান। এই ঘটনায় নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে ৮এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা করেন। পরে মামলাটি পুলিশের অপরাধ তদন্তবিভাগে (পিবিআই)স্থানান্তর করা হয়।

আদালত সূত্র জানায়, গত ২৯ মে আদালতে ১৬ জনকে অভিযুক্ত করে ৮০৮ পৃষ্ঠার অভিযোগপত্র দাখিল করে পিবিআই। চার্জশিটভুক্ত ১৬ আসামির মধ্যে ১২ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ৩০ মে মামলাটি ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। ১০ জুন আদালত মামলাটি আমলে নিলে শুনানি শুরু হয়। ২০ জুন অভিযুক্ত ১৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন বিচারিক আদালত। সূত্র : যমুনা টিভি