খেলাধুলা ফুটবল

নেইমার সম্পর্কে অজানা ৫ মজার তথ্য

নdেইমারস্পোর্টস ডেস্ক : বার্সেলোনার সঙ্গে ২০১৩ সালে ১০০ মিলিয়ন ডলারে ক্লাব হস্তান্তরের চুক্তি করে বিপুল আলোচনায় এসেছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। ২০১৭ সালে প্যারিস সেন্ট জার্মেইতে ২৬৩ মিলিয়ন ডলারের হস্তান্তর চুক্তি করে পূর্বের সব রেকর্ড ভেঙেছেন। মাত্র ২৬ বছর বয়সেই বহুকিছু করে ফেলেছেন এই ফুটবলার। চলুন তার সম্পর্কে পাঁচটি মজার তথ্য জেনে নেয়া যাক।

বার্সেলোনার নবম ও পিএসজির সবচেয়ে দামী খেলোয়াড়: ২০১৩ সালে সান্তোষ থেকে বার্সেলোনায় হস্তান্তরের সময় বার্সা তার জন্য সান্তোষকে ১০০ মিলিয়ন ডলার দিয়েছিলে। ২০১৭ সালে পিএসজি তার ট্রান্সফারের জন্য দেয় ২৬৩ মিলিয়ন ডলার। তার এই ট্রান্সফার যে টাকা এই দুই ক্লাবকে খরচ করতে হয়েছে তা বার্সার ইতিহাসে নবম সর্বোচ্চ এবং পিএসজির ইতিহাসে সর্বোচ্চ।

২০তম জন্মদিনে ১০০ গোল: ২০১২ সালের ৫ ফেব্রুয়ারি ছিল নেইমারের ২০তম জন্মদিন। অবিশ্বাস্যভাবে ওইদিনই ১০০তম গোল করেন তিনি।

২০১০ বিশ্বকাপে খেলতে পারতেন নেইমার: দুর্দান্ত খেললেও দক্ষিণ আফ্রিকায় ২০১০ সালে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবলে ব্রাজিলের কোচ কার্লোস দুঙ্গা তাকে দলে নেননি। তখন ফুটবলের কিংবদন্তী পেলে এবং রোমারিওও তাকে দলে নেয়ার পক্ষে সমর্থন দিয়েছিলেন। এছাড়া ১৪ হাজার ভক্ত এক পিটিশনে স্বাক্ষর করেছিলেন। তবে তার কোনো কিছুই কাজে আসেনি। কিন্তু ওই বছরের আগস্টে যুক্তরাষ্ট্রের বিপক্ষে এক প্রীতি ম্যাচে দলে জায়গা করে নিয়েছিলেন তিনি।

১৯ বছরেই সন্তানের পিতা: মাত্র ১৯ বছর বয়সেই ডেভিড লুকার জন্ম দিয়ে বাবা হন নেইমার। তবে ওই সন্তানের জননী সম্পর্কে কোনো তথ্য দেননি নেইমার।

টাইমের কাভারে একমাত্র ব্রাজিলিয়ান খেলোয়াড়: ব্রাজিল অনেক তারকা খেলোয়াড়ের জন্ম দিয়েছে। তবে এসব খেলোয়াড়দের মধ্যে বিখ্যাত টাইম ম্যাগাজিনে শুধু নেইমারকেই কাভার করা হয়েছে। ব্রাজিলের অন্য যেসব ব্যক্তি টাইমের কাভার হয়েছেন তারা রাজনীতিবিদ।



জুমবাংলানিউজ/এসআই

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment