ক্রিকেট (Cricket) খেলাধুলা

পাকিস্তানে শ্রীলঙ্কার ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানে শ্রীলঙ্কান ক্রিকেট দলের সফর নিয়ে চলছে নানা নাটকীয়তা। খেলোয়াড়দের পাকিস্তান যেতে অনীহা, টেস্ট সিরিজ থেকে সিদ্ধান্ত বদলে টি-টোয়েন্টি সিরিজ আয়োজন, শেষ পর্যন্ত ভারতের ষড়যন্ত্র বলে পাকিস্তানের বক্তব্য- একের পর এক নানা জটিলতায় কেবলই শঙ্কার মধ্যে ফেলছিল পাকিস্তানে শ্রীলঙ্কা দলের সফর।

তবুও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বদ্ধপরিকর ছিল, তাদের একটি দল পাকিস্তানে পাঠানোর। সে লক্ষ্যে দলও গঠন করে ফেলেছিল লঙ্কানরা। কিন্তু এরই মধ্যে পাকিস্তানে ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি পেয়েছে শ্রীলঙ্কান বোর্ড। ফলে, নতুন করে দেশটির পাকিস্তান সফর নিয়ে তৈরি হয়ে গেছে চরম অনিশ্চয়তা।

ইএসপিএন ক্রিকইনফো জানাচ্ছে, শ্রীলঙ্কান সরকার জানিয়েছে, তারা খবর পেয়েছে যে, শ্রীলঙ্কা ক্রিকেট দল পাকিস্তানে গেলে তাদের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে। যার ফলে, তারা আবারও পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে চায়।

সম্ভাব্য সন্ত্রাসী হামলার হুমকির কারণে যে পাকিস্তানে শ্রীলঙ্কার সফর পুরোপুরি হুমকির মধ্যে পড়ে গেছে, সেটা বলাই বাহুল্য। এমনকি শেষ পর্যন্ত শ্রীলঙ্কা তাদের পাকিস্তান সফর বাতিলও করে দিতে পারে। কিংবা দাবি তুলতে পারে, নিরপেক্ষ ভেন্যুতেই এই সিরিজটি খেলার জন্য।

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘প্রস্তাবিত পাকিস্তান সফরের আগে বোর্ড এরই মধ্যে সরকারের কাছে সেখানকার (পাকিস্তানের) নিরাপত্তা পরিস্থিতি পূনরায় পর্যবেক্ষণ করার জন্য সহযোগিতা চেয়েছে। প্রধানমন্ত্রীর অফিস থেকে সম্ভাব্য সন্ত্রাসী হামলার সংবাদ পাওয়ার পরই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।’


জুমবাংলানিউজ/এসএস




আপনি আরও যা পড়তে পারেন



Add Comment

Click here to post a comment