বিজ্ঞান ও প্রযুক্তি

পাবজিতে এবার নতুন মোড

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত ব্যাটল রয়াল গেম প্লেয়ারস আননোন ব্যাটেলগ্রাউন্ড বা পাবজি। গত বছর মোবাইল সংস্করণে উন্মুক্ত হওয়ার পর থেকেই গেমটি বিশ্ব্যাপী উন্মাদনা তৈরি করে রেখেছে।
pubg.0
এবার পাবজি নতুন একটি মোড উন্মোচন করেছেন। এটি মোবাইলের লাইট সংস্করণে আনা হয়েছে। নতুন মোড হচ্ছে হ্যালোইন সারভাইভাল। এ ছাড়া নতুন সংস্করণে নতুন কিছু যুদ্ধাস্ত্র এনেছে পাবজি। মূলত পাবজি লাইট সংস্করণটি একেবারে এন্ট্রি লেভেলের স্মার্টফোনের জন্য আনা হয়েছে।

যেগুলোর র‌্যাম সাধারণত অনেক কম হয়। যদিও এখন পর্যন্ত মোবাইলে পাবজি লাইট সংস্করণটি বিশ্বের সব দেশে পাওয়া যায় না। তবে ডেভেলপাররা এখনও কাজ করে যাচ্ছেন এটিকে সব ধরনের ফোনেই আনার জন্য।

আরও সহজেই যেন পাবজি এন্ট্রি লেবেলের স্মার্টফোনে খেলা যায় এবং আরও দেশে যেন এটি পাওয়া যায় তার জন্য কাজ করছে চীনা প্রতিষ্ঠানটি। হ্যালোইন সারভাইভাল মোডের পাশাপাশি তিনটি নতুন অস্ত্র এসেছে সোর্ড অফ, এম১৩৪ মিনিগান এবং ফ্ল্যামথ্রোয়ার। গেমটি তৈরি করেছে চীনের প্রতিষ্ঠান টেনসেন্ট।

পাবজি গেমটি মুক্তি পায় ২০১৭ সালের ২৩ মার্চ। সার্ভাইভাল ঘরানার গেমটিতে সম্পূর্ণ খালি হাতে অন্য গেমারদের সঙ্গে একটি এলাকায় ছেড়ে দেয়া হয় গেইমারকে।

এরপর এলাকায় থাকা অস্ত্র ও অন্যান্য জিনিসপত্র কাজে লাগিয়ে সবার মধ্যে টিকে থাকার মাধ্যমেই একেকটি ম্যাচ এগিয়ে চলে। শেষ পর্যন্ত জীবিত থাকা একজনই সেই ম্যাচের বিজয়ী হয়।



জুমবাংলানিউজ/এসওআর




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment